বিএনপি হিন্দুবিরোধী এমন অপপ্রচার কেউ বিশ্বাস করে না: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১২ আগস্ট ২০২৩
ছবি: সংগৃহীত

বিএনপি হিন্দুবিরোধী সংগঠন আওয়ামী লীগের এমন অপপ্রচার এখন আর কেউ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় থাকে, তখন অন্য সম্প্রদায়ের লোকজন নিরাপদে থাকেন।

শনিবার (১২ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের প্রতিনিধি সভা ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপি হিন্দুবিরোধী সংগঠন, ভারতের কাছে আওয়ামী লীগ এমন অপপ্রচার চালায় অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এরা (আওয়ামী লীগ) একটা মার্কেটিং করে। মার্কেটিংটা হচ্ছে আমাদের প্রতিবেশী দেশ ভারত, সেখানে হিন্দু সম্প্রদায়ের লোক সবচেয়ে বেশি। তাদের কাছে অপপ্রচার চালায় যে বাংলাদেশে বিএনপি হচ্ছে একটা হিন্দুবিরোধী সংগঠন। এটা কি এ দেশের মানুষ বিশ্বাস করে? আপনারা বিশ্বাস করেন? আপনারা দেখেছেন কখনো? বরং আমরা জোর গলায় বলতে পারি, বিএনপি যখন ক্ষমতায় থাকে, তখন অন্য সম্প্রদায়ের লোকজন নিরাপদ থাকে। তখন এ ধরনের কর্মকাণ্ড (ধর্মীয় উপাসনালয় ভাঙচুর) কম হয়।

তিনি বলেন, কথায় কথায় বলে, তারা হচ্ছে এ দেশে সবচেয়ে অসাম্প্রদায়িক। তারা কতটা অসাম্প্রদায়িক, তা আপনারা জানেন। আমরা ১৯৭২ থেকে ১৯৭৫ সাল দেখেছি। এ দেশে সত্যিকার অর্থে আমাদের ধর্মীয় সংখ্যালঘু যারা আছেন, তাদের বাড়িঘর, দোকানপাট, ব্যবসা-বাণিজ্য যদি দখল করে থাকে, সেটা আওয়ামী লীগের লোকেরাই সবচেয়ে বেশি করেছে।

আরও পড়ুন>> মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা পূরণে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে

বিএনপি মহাসচিব বলেন, আমাদের যে ভিশন ২০৩০ এবং যে ৩১ দফা করেছি, সেখানে সব সম্প্রদায়ের অধিকার রক্ষা করার প্রতিশ্রুতি আছে। গণতন্ত্র থাকলে সেটা তো থাকবেই। গণতন্ত্র না থাকলে ওটাও থাকবে না। একমাত্র সুরক্ষা হচ্ছে গণতন্ত্র। এ গণতন্ত্রের লড়াই-সংগ্রামে আমাদের জয়ী হতে হবে, এর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, গণতন্ত্র রক্ষা, ভোটের অধিকার রক্ষা- শুধু বিএনপির আন্দোলন নয়। এটা পুরো জাতির লড়াই। এ লড়াইয়ে জয়ী হতে হবে। এবার জয়ী হতে না পারলে বাংলাদেশ ৫০ বছরের জন্য কর্তৃত্ববাদী সরকারের কবলে পড়ে যাবে। কারও কোনো অধিকার থাকবে না।

মির্জা ফখরুল বলেন, প্রতিপক্ষকে মাঠ থেকে দূরে সরিয়ে নির্বাচনের খেলা খেলতে চায় সরকার। তবে এবার সেই খেলা খেলতে পারবে না।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি বিজন কান্তি সরকারের সভাপতিত্বে ও আয়োজক সংগঠনের মহাসচিব এস এন তরুণ দে’র সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

কেএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।