বিএনপিকে ইসির চিঠি

কার্যালয় তালাবদ্ধ পেয়ে ফেরত গেলেন বার্তাবাহক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ০২ নভেম্বর ২০২৩

বিএনপি মহাসচিবকে পাঠানো ইসির চিঠি দলটির প্রধান কার্যালয় নয়াপল্টনে নিয়ে গেছেন বার্তাবাহক। তবে দুই ঘণ্টারও বেশি সময় দাঁড়িয়ে থাকলেও চিঠিটি গ্রহণ করেননি কেউ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ১০টার দিকে ইসির প্রতিনিধি চিঠিটি নিয়ে যান। তিনি বিএনপি কার্যালয় তালাবদ্ধ দেখে অপেক্ষা করেন। অপেক্ষার পরও কেউ চিঠি গ্রহণ করতে না আসায় ফেরত চলে যান ইসির বার্তাবাহক।

একটি সূত্র জানায়, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ অন্য নেতাদের ফোন করেও চিঠি দিতে পারেননি ইসির সেই বার্তাবাহক।

আরও পড়ুন: বিএনপি মহাসচিবকে দেওয়া ইসির চিঠি গ্রহণ করবেন কে?

ইসি সূত্র বলছে, বৃহস্পতিবার সকালে কমিশনের এক কর্মকর্তার মাধ্যমে চিঠিটি পাঠানো হয় নয়াপল্টন কার্যালয়ে। দুপুর ১২টা পর্যন্ত দাঁড়িয়ে থাকেন ইসির ওই কর্মকর্তা। বিএনপি অফিসে উপস্থিত যারা আছেন, তাদের চিঠিটি গ্রহণ করতে বললে তারা অস্বীকৃতি জানান।

পরে ইসি থেকে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে ফোনে কথা বলা হলে, তারা সাফ জানিয়ে দেন- এই মুহূর্তে নির্বাচন কমিশনের কোনো চিঠি বা আমন্ত্রণ বিএনপি গ্রহণ করবেন না।

আরও পড়ুন: বিএনপিকে ইসির চিঠি, পাঠানো হয়েছে মহাসচিব বরাবর

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘাতের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ। গ্রেফতার আতঙ্কে নেতারা রয়েছেন আত্মগোপনে। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেফতার অনেক নেতাকেই গ্রেফতার করা হয়েছে।

কেএইচ/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।