জাতীয় নির্বাচনে প্রবাসীরাও ভোট দিতে পারবে : দীপু মনি

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

জাতীয় নির্বাচনে দূতাবাসের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরাও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। সেই লক্ষ্য বাস্তবায়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ১৯ ডিসেম্বর সন্ধ্যায় কুয়েতে আব্বাসিয়ায় টুরিস্টিক পার্কের মেরিনা অডিটোরিয়ামে বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী ও গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সর্বক্ষেত্রে দ্রুত গতিতে দেশের উন্নয়নের কাজ চলছে আর সেই উন্নয়নে প্রবাসীদের পাঠানো অর্থ বড় ধরনের ভূমিকা রাখছে। প্রবাসীদের জন্য বর্তমান সরকার শেখ হাসিনা উন্নয়নমুখী নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। বিমানবন্দরে প্রবাসীদের হয়রানির শিকার হতে হয় সেটা আগের তুলনায় অনেক কমেছেও বলেও মন্তব্য করেন দীপু মনি।

কুয়েতে কমিউনিটির সভাপতি ও কুয়েত বঙ্গবন্ধু স্কুলের চেয়ারম্যান কাজী শহিদ ইসলাম পাপুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুয়েতে বাংলাদেশে দূতাবাসের রাষ্ট্রদূত এসএম আবুল কালাম, শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খান, দূতাবাস প্রধান প্রথম সচিব আনিছুজ্জামান, পাসর্পোট ও ভিসা প্রথম সচিব জহিরুল ইসলাম খানসহ দূতাবাস কর্মকর্তারা।

এছাড়া বিভিন্ন কমিউনিটির নেতারা, সাংবাদিক ও কুয়েত প্রবাসীরা এ সময় উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :