ওয়াশিংটনে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭
ওয়াশিংটনে বিজয় দিবস উদযাপন

আমেরিকার ওয়াশিংটনে বাংলাদেশিদের প্রথম সংগঠন বাংলাদেশ অ্যসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) বিজয় দিবস উদযাপন করেছে। রোববার ভার্জিনিয়ার স্প্রিং ফিল্ডের কমফোর্ট ইন হোটেলের হল রুমে এ দিবসের এই আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি শফি দেলোয়ার কাজলসহ সহ-সভাপতি কামরুল খান লিংকন ও সাধারণ সম্পাদক সালেহ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত হয় বিজয় দিবসের আয়োজন।

শুরুতেই সংগঠনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের এক বছরের কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়। সাধারণ সভা শেষে ‘বাই’ এর এক বছররের কর্মকাণ্ডের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এর পরপরই অনুষ্ঠিত হয় বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠানে গীতি আলেখ্য, কবিতা আবৃতি ও মুক্তিযুদ্ধে নির্যাতিত নারীর কাহিনী নিয়ে রচিত নাটিকা ‘বীরাঙ্গনা’ মঞ্চায়ন করা হয়।

বিজয় দিবসের অনুষ্ঠানে ‘বাই’-এর ২০১৮ সালের শিক্ষাবিষয়ক কর্মসূচি ‘পড়ুয়া’ নিয়ে উপস্থিত অতিথিদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়। ‘পড়ুয়া’ প্রোগ্রামের আওতায় ‘বাই’ ২০১৮ সালে বাংলাদেশের ২৫টি জেলার ২৫টি স্কুলে লাইব্রেরি প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। বাংলাদেশের সংগঠন লাইট অব হোপের সঙ্গে যৌথভাবে বাই ‘পড়ুয়া’ প্রোগ্রামে অংশগ্রহণ করবে এবং ক্রমান্বয়ে দেশের প্রতিটি জেলায় ‘পড়ুয়া’ প্রোগ্রামটি ছড়িয়ে দেয়ার আশা ব্যক্ত করেন।

এমআরএম/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com