বেলজিয়াম প্রবাসীদের আনন্দ ভ্রমণ

ফারুক আহাম্মেদ মোল্লা
ফারুক আহাম্মেদ মোল্লা ফারুক আহাম্মেদ মোল্লা
প্রকাশিত: ০৩:৩৮ এএম, ২৩ জুলাই ২০১৯

পরবাস জীবনের ব্যস্ততার চাপ কাটাতে বেলজিয়াম প্রবাসীদের নিয়ে আয়োজন করা হয় এক প্রাণবন্ত আনন্দ ভ্রমণের। বেলগো-বাংলা কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ ভ্রমণের আয়োজন করা হয়। দেশটির লিয়াজ শহরে জাঁকজমকপূর্ণ আনন্দ ভ্রমণে প্রবাসীরা শতব্যস্ততার মাঝেও অংশগ্রহণ করেন।

দলমত-নির্বিশেষে নানা পেশার প্রবাসী, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারাসহ, ছাত্রছাত্রীরা এতে অংশ নেন। বেলজিয়ামের লিয়াজ শহরে উপকণ্ঠে ছায়া সুনিবিড় এক মনোরম প্রাকৃতিক পরিবেশে আয়োজিত হয়।

সভাপতি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য দেন সাইদুর রহমান লিটন। তিনি বলেন, বেলজিয়ামে বসবাসরত বাংলাদেশিদের ভবিষ্যৎ প্রজন্মকে বাঙালি সংস্কৃতির মূলধারার সঙ্গে পরিচিত করানো ভীষণ প্রয়োজন। তা না হলে এখানে আমাদের বাঙালি স্বকীয়তা আস্তে আস্তে হারিয়ে যাবে।

southeast

তিনি বলেন, বাঙালি সংস্কৃতির মূল্যবোধ লালনের সাথে সাথে বেলজিয়ামে বসবাসরত বাংলাদেশিদের এখানকার (বেলজিয়ান) সমাজের মূলধারার সাথে পরিচয় করানোর প্রয়োজনীয়তায় আমাদের এ আয়োজন। দূর প্রবাসে কর্মব্যস্ত জীবনে একটু অবসরের স্বাদ নিতে সবাই অংশগ্রহণ করে।

অনুষ্ঠান পরিচালনা করেন তপন রায়, শারিফুল ইসলাম মঞ্জু, নাছির উদ্দীন, চয়ন রায়, আশরাফ কিটু, সোহাগ, আক্কাস, জসিম, মামুন, মান্নান মিয়া, খোকন শীল, ওহেদ, রুবেল এবং রিপন। সবশেষে অনুষ্ঠিত হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র্যাফেল ড্র। এতে প্রথম পুরস্কার ব্রাসেলস-টু-ঢাকা, ঢাকা-টু-ব্রাসেলস এয়ারটিকিট ছিল।

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :