মালয়েশিয়ায় বিজয় দিবস কাপ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইউনিক স্পোর

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ১১:২৭ এএম, ০৭ জানুয়ারি ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে মালয়েশিয়ায় ডিএসএমের আয়োজনে ১৬ দলের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইউনিক স্পোর্টস। বাংলাদেশ ও মালয়েশিয়ার খেলোয়াড়দের সমন্বয়ে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনালে বুকিত বিনতাংয়ের পিঠাঘরকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় তারা।

পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছে মালয়েশিয়ান (চায়নিজ) নাগরিক লি মিং ঝাঁও। ইংরেজি নতুন বছরের শুরুতেই ১ ও ২ জানুয়ারি অনুষ্ঠিত এ টুর্নামেন্টে প্রধান অতিথি ছিলেন, মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (পাসপোর্ট) মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন।

ডিএসম আয়োজিত ‘বিজয় দিবস কাপ-২০২২’ এর জমজমাট লড়াইয়ের শুরু হয় ৪ গ্রুপে। সেখান থেকে লীগ ভিত্তিতে ২টি করে দল দ্বিতীয় পর্বে যায়। নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হয় বাকি খেলা। টুর্নামেন্টে ইউনিক স্পোর্টসের মামুন ও মালয়েশিয়ান (চায়নিজ) নাগরিক লি মিং ঝাঁও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার আপ হন বুকিত বিনতাং ‘পিঠাঘর’র শক্তি ও মামুন।

এছাড়া তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তৃতীয় হন বিডি প্রেস দলের মোস্তফা ইমরান রাজু ও মালয়েশিয়ান নাগরিক রুসলি এবং চতুর্থ হন বিএমজি দলের মোবিন ও মালয়েশিয়ান নাগরিক রহিম। পুরো খেলা পরিচালনা করেন স্থানীয় রেফারী।

Malaysia2.jpg

টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে ট্রফি ও ১০০০ রিঙ্গিত, পরাজিত দলের হাতে ট্রফি ও ৬০০ রিঙ্গিত এবং তৃতীয় ও চতুর্থ দলের হাতে ২০০ রিঙ্গিত করে তুলে দেওয়া হয়। এ সময় আয়োজক প্রতিষ্ঠান ডিএসএমের প্রধান নির্বাহী মোহাম্মদ শামসুদ্দিন সেলিম উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে ছিলেন, বারাকাত ডায়ানামিকের প্রধান নির্বাহী কামরুজ্জামান কামাল, মনিরুজ্জামান মনির, এন এস করপোরেশনের প্রধান নির্বাহী নাজমুল ইসলাম বাবুলসহ অনেকে। এ সময় স্পন্সর কোম্পানি এমবি মাজু কন্সট্রাকশন এসডিএন বিএইচডি ও আবুল কালাম স্পোর্টিং ক্লাবের স্বত্ত্বাধিকারী আলামিন ডক্টর আবুল কালাম, লিভিং মুড ফার্নিচারের স্বত্ত্বাধিকারী রিয়াদ হাসান, এনজেড ওয়ার্ল্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে সংক্ষিপ্ত এক বক্তব্যে প্রধান অতিথি মিয়া মোহাম্মদ কিয়ামউদ্দিন বলেন, বিদেশের মাটিতে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। ভবিষ্যতে এমন আয়োজনে অন্যদেরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান এ কর্মকর্তা।

আয়োজক প্রতিষ্ঠান ডিএসএম এর প্রধান নির্বাহী সেলিম বলেন, খেলাধুলার মাধ্যমে দুই দেশের সম্পর্ক সুদৃঢ় করাই আমাদের মূল লক্ষ্য। সবার অনুপ্রেরণা পেলে আরও বড় পরিসের ডিএসএম এমন আয়োজন করবে বলেও মন্তব্য করেন তিনি।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]