কুয়েতে মাদক-আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ বাংলাদেশি গ্রেফতার

জিসান মাহমুদ
জিসান মাহমুদ জিসান মাহমুদ , কুয়েত প্রতিনিধি কুয়েত
প্রকাশিত: ০৫:০১ এএম, ২৪ জুন ২০২৩

কুয়েতে মাদক, আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ক্রিমিনাল সিকিউরিটি সেক্টরের অধীনে পরিচালিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণের সাধারণ অধিদপ্তর। এদের মধ্যে তিনজন উপসাগরীয় নাগরিক, একজন বেদুঈন এবং আরেকজন বাংলাদেশি।

শুক্রবার (২৩ জুন) একটি অভিযানে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছে আনুমানিক ২ কিলোগ্রাম হাশিশ, ৩০টি সাইকোট্রপিক পদার্থের ট্যাবলেট, তিনটি আগ্নেয়াস্ত্র এবং বিপুল পরিমাণে গোলাবারুদ পাওয়া গেছে।

স্থানীয় আরব টাইমসের খবর অনুযায়ী, গ্রেফতার ব্যক্তিরা জব্দ করা জিনিসের মালিকানা এবং পাচার করার কথা স্বীকার করেন। জব্দ মাদকদ্রব্যসহ ওই পাঁচজনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

কুয়েতে মাদক সম্পূর্ণ নিষিদ্ধ। এর সঙ্গে কেউ জড়িত থাকলে জেল জরিমানাসহ প্রবাসীদের দেশ থেকে বিতাড়িত করার আইন আছে। মাদক চোরাচালান ও প্রচারের গুরুতর হুমকি মোকাবিলায় এবং দেশের যুব সমাজকে রক্ষার জন্য নিরাপত্তা কর্মীদের অটল থাকার ওপর জোর দেওয়া হয়।

এসজে

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]