পবিত্র কুরআন অবমাননায় যা বললেন জার্মান চ্যান্সেলর মার্কেল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৬ জুন ২০১৯

পশ্চিম ইউরোপের ক্ষমতাধর দেশ জার্মানি। দেশটির ব্রেমান শহরের একটি মসজিদে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা পবিত্র কুরআনের ৫০টি পাণ্ডুলিপি ছিড়ে ফেলেছে। এ ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল।

জার্মানির ব্রেমান শহরে অবস্থতি আর-রহমত মসজিদে পবিত্র কুরআন অবমাননার এ ঘটনা ঘটে। জার্মান চ্যান্সেলরের মুখপাত্র স্টিফেন জাবার্ট এক বিবৃতিতে এ তথ্য জানান। তিনি বলেন, ‘দুর্বৃত্তরা সুপরিকল্পিতভাবে এ কাজ করে ইসলামের ধর্ম বিশ্বাস ও পবিত্র চিহ্নসমূহকে অবমাননা করেছে।

জার্মান সরকার ইসলামের পবিত্র গ্রন্থ কুরআন অবমাননার মতো জঘন্য কাজ কোনোভাবে সহ্য করবে না বলেও জানান তিনি।

আর-রহমান মসজিদে কে বা কারা হামলা চালিয়েছে সে তথ্য জানা থাকলেতা জানাতে ব্রেমান শহরের নাগরিকদের কাছে আহ্বান জানিয়েছে জার্মান পুলিশ।

এদিকে জার্মানির মুসলিম কাউন্সিলের চেয়ারম্যান ইমান মাজিক কুরআন অবমাননাকর ঘৃণিত কাজে তীব্র নিন্দা ও বিবৃতি জানিয়েছেন। বিবৃতিতে কুরআন অবমাননার সঙ্গে জড়িতদের যথাযথ আইনের ব্যবস্থা এনে উপযুক্ত শাস্তি প্রদানের আহ্বান জানান।

উল্লেখ্য যে, গত ৮ জুন জার্মানির দক্ষিণাঞ্চলীয় ব্রেমান শহরের আর-রহমত মসজিদে হামলা ও ৫০টি কুরআন অবমাননার পর দিন ৯ জুন ক্যাসেল শহরের কেন্দ্রীয় মসজিদে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় ক্যাসেল কেন্দ্রীয় মসজিদের জানালা ও দরজার কাঁচসহ মসজিদের ক্ষয়ক্ষতি হয়।

এমএমএস/পিআর

আপনার মতামত লিখুন :