২০২১ বিশ্ব ইজতেমার দুই পর্বের তারিখ ঘোষণা, শুরু ৮ জানুয়ারি

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ১২ জানুয়ারি ২০২০

অবশেষে সত্য হলো, ২০২১ সালে শুধু আলমি শুরার সাথীদের নিয়ে বিশ্ব ইজতেমাই দুই পর্বে অনুষ্ঠিত হবে। গত দুই দিনব্যাপী ইজতেমা মাঠে এ দাবিই জোরালো হচ্ছিল। তাই আলমি শুরার সাথীদের ব্যবস্থাপনায় দুই পর্বে অনুষ্ঠিত ২০২১ সালের বিশ্ব ইজতেমা তারিখ ঘোষণা করা হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) ইজতেমা আয়োজক কমিটির শুরার বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক এ তারিখ ঘোষণা করা হয়। ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষে ময়দানের মাইকে এ সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়।

বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বী প্রকৌশলী মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চত করে জানান, ২০২১ সালে দুই পর্বে আলমি শুরার সাথীদের ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব হবে ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি।

২০২১ সালের বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণার পাশাপাশি আগামী জোড় ইজতেমার তারিখও ঘোষণা করা হয়। আগামী ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ২০২০পর্যন্ত টঙ্গীর তুরাগ মাঠেই চলবে তাবলিগের জোড় ইজতেমা।

উল্লেখ্য যে, বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণার মাশওয়ারায় আলমি শুরার সদস্য ছাড়াও কাকরাইল ও রায়বেন্ডের মুরব্বিদের পাশাপাশি ভারতের শীর্ষ ওলামায়ে কেরাম ও বিভিন্ন দেশের মারকাজের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

আমিনুল ইসলাম/এমএমএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]