প্রসিদ্ধ কারি শায়খ মুহাম্মদ আব্দুল হালিমের ইন্তেকাল ও দাফন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৯ জুন ২০২১

মিসরের প্রসিদ্ধ কারি ও ইমাম শায়খ মুহাম্মদ আব্দুল হালিম আরাফাত (৩৭) মহামারি করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গলফ টুডে ডটএ’র খবরে বলা হয়, মিসরের ধর্ম মন্ত্রণালয়ের অধীনে দাকাহলিয়া প্রদেশের তালখা শহরে মানসুরাহ মসজিদে ইমাম ও খতিব হিসেবে ছিলেন শায়খ আরাফাত।

বয়সে তরুণ এ ইমাম ও কারি আকর্ষণীয় সুরে ও মধুর কণ্ঠের তেলাওয়াতের জন্য মুসল্লিদের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তার ইন্তেকালের পর অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার তেলাওয়াতের ভিডিও শেয়ার করেন।

শায়খ আবদুল হালিম গত বছর থেকে কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। অবশেষে মহামারি করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা যান। দীর্ঘ এ অসুস্থতার মধ্যেও তার কুরআন তেলাওয়াত থেমে যায়নি।

শায়খ আরাফাত সব সময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতেন। পরিচিত মহলে শায়খ আবদুল হালিমের অনেক অবদান ছিল। তিনি বিশ্ববিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের আর্থিক অনুদান ও এতিম-দুস্থ মেয়েদের বিয়ের ব্যবস্থাপনা ও খরচ নির্বাহ করতেন। তিনি ছিলেন মিসরের তালখা শহরের একজন গুণী ব্যক্তি। তাকে এ শহরেই দাফন করা হয়।

আল্লাহ তাআলা কুরআনের এ প্রসিদ্ধ কারি শায়খ মুহাম্মাদ আব্দুল হালিফ আরাফাতকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]