পাকশীতে ফুরফুরার মাহফিল শুরু : আখেরি মোনাজাত শনিবার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

পাকশীর ঐতিহ্যবাহী ফুরফুরা সিলসিলার বার্ষিক ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) শুরু হয়েছে। ১৫ ও ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের আমন্ত্রিত ওয়ামায়ে কেরামের বয়ানের মধ্য দিয়ে মাহফিল চলবে। আগামী শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে।

পাকশীর মাহফিলের দায়িত্বশীল সুত্রে জানা যায়, ইসালে সাওয়াব ও ওয়াজ মাহফিল পরিচালনা করবেন ফুরফুরার গদ্দীনশীল পীর মাওলানা আবু বকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল-কোরাইশি।

মাহফিলে ওয়াজ করবেন ফুরফুরার মেজ হুজুর হজরত মাওলানা আবু ইব্রাহিম মোহাম্মদ ওবায়দুল্লাহ সিদ্দিকী আল-কোরায়শি, সেজ হুজুর হযরত মাওলানা আবু তাহের মোহাম্মদ মতিউল্লা সিদ্দিকী, ছোট হুজুর হযরত মাওলানা আবু বকর মোহাম্মদ আব্দুল্লাহ সিদ্দিকী আল-কোরাইশি।

এই মাহফিলে বিশ্বের বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে লাখো ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করবেন। ইতিমধ্যে হাজার হাজার মুসল্লি মাহফিল ময়দানে সমবেত হয়েছেন।

ইসালে সাওয়াব মাহফিল সুষ্ঠুভাবে পরিচালনা করতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এবং মাহফিল পরিচালনা কমিটি ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য যে, ১৯৫২ সালে পাবনার পাকশীতে ফুরফুরার এ মারকাজ প্রতিষ্ঠা করেন শায়খুল ইসলাম আল্লামা আব্দুল হাই সিদ্দিকী (রহ.)। পরবর্তীতে এ মারকাজের হাল ধরেন ফুরফুরার পীর মাওলানা আবুল আনসার মো. আব্দুল কাহহার সিদ্দিকী (রহ.)। সে ধারাবাহিকতা আজও বিদ্যমান।

এ ঈসালে সাওয়াব মাহফিলে জিকিরের সঙ্গে দলে যোগদান করতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন মাহফিল কর্তৃপক্ষ।

আলাউদ্দিন আহমেদ/এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।