দু` রকম বাংলাদেশ চোখে পড়ছে : তসলিমা নাসরিন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ১৪ মে ২০১৬
ফাইল ছবি

বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, দু’রকম বাংলাদেশ চোখে পড়ছে। এক বাংলাদেশ আতঙ্কে তটস্থ। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মগুরুরা কোপ খেয়ে মরছে। আরেক বাংলাদেশ রিলাক্সড। মোটেও চিন্তিত নয় ইসলামি খুন নিয়ে।

বাংলাদেশ থেকে বিতাড়িত কট্টর নারীবাদী এই লেখিকা শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় তার ফেরিফাইড ফেসবুকে দেয়া এক স্ট্যাস্টাসে একথা বলেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত তসলিমা লেখেন, ইসলাম নিয়ে দু’কথা উচ্চারণ করলেই সে যেই হোক আততায়ীরা তাকে কুপিয়ে মেরে ফেলছে। কবিতা ভালোবাসো, সেতার বাজাও, সমকামীর অধিকার মানো, কেউ জানে না কার ঘাড়ে কখন কোপ পড়বে। প্রগতির পক্ষের বই প্রকাশ করলে চাপাতি খেয়ে মরতে হবে। ভয়ংকর বীভৎস জল্লাদদের হাত থেকে দেশকে এবং নিজেদের বাঁচাতে সুস্থ সচেতন মানুষ। এই বাংলাদেশ প্যানিক।

আরেক বাংলাদেশ রিলাক্সড। মোটেও চিন্তিত নয় ইসলামি খুন নিয়ে। তারা দামি গাড়ি চালাচ্ছে, দামি বাড়িতে থাকছে, দামি খাবার খাচ্ছে, দামি ক্লাবে যাচ্ছে। ফরেন ট্রিপে যাচ্ছে। নাচছে, গাইছে, হৈ হল্লা করছে, আনন্দ করছে। নিজেদের আরাম আয়েশ, সাজগোজ, পয়সাকড়ি নিয়ে ভীষণ ব্যস্ত। তারা মনে করে তাদের ঘাবড়ানোর কিছু নেই। কারণ তারা খাঁটি মুসলমান, তারা বিশ্বাস করে ইসলাম শান্তির ধর্ম।

এইচএস/জেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]