রুবেল যেতে না পারলে প্রস্তুত দু'জন!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৭

পূর্ণাঙ্গ সফরে দুই ভাগে ভাগ হয়ে গত ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা গিয়েছে বাংলাদেশ দল। সন্ধ্যার ফ্লাইটে মুশফিকুর রহীমের সঙ্গে ছিলেন রুবেল হোসেনও। দলের সঙ্গে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরেও গিয়েছেন তিনি। তবে রুবেল হোসেনকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয়েছিল। কারণ, ইমিগ্রেশন ক্লিয়ারেন্স পাননি তিনি। ফলে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা যেতে পারেননি এই পেসার।

দু’দিন আগেই বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন, খুব দ্রুতই রুবেলের ব্যাপারে জটিলতা কেটে যাবে এবং সে দক্ষিণ আফ্রিকা যেতে পারবে।

কিন্তু আজ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বললেন একটু ভিন্ন কথা। দক্ষিণ আফ্রিকা সফরে রুবেলের বিকল্প ভাবা হচ্ছে বলেও জানান তিনি। সাংবাদিকদের বিসিবি সভাপতি জানিয়েছেন, রুবেল যদি একান্তই দক্ষিণ আফ্রিকা যেতে না পারে, তার তার বিকল্প প্রস্তুত রাখা হয়েছে।

দু’জনকে প্রস্তুত রাখা হয়েছে জানিয়ে পাপন সাংবাদিকদের বলেন, ‘যদি কোনো কারণে রুবেল যেতে নাও পারে, যদি তার দেরিও হয়। একটা বিকল্প খেলোয়াড় আমরা ঠিক করেছি। দুজনের নাম প্রস্তাব করা হয়েছে। সিদ্দান্ত এখনও হয়নি। এই দুজন হচ্ছে সাইফউদ্দিন ও রাব্বি (কামরুল ইসলাম)।’

যদি দক্ষিণ আফ্রিকায় রুবেল যেতে না পারেন তবে কে যাবেন? সে সিদ্ধান্ত নির্বাচকরা নেবেন বলেও জানান তিনি। এ প্রসঙ্গে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘তবে সিলেক্টররা সিদ্ধান্ত নেবে। তাদের একজনকে আমরা রেডিও রাখতে পারি। পাঠিয়েও দিতে পারি। যখনই রুবেলের ভিসা জটিলতা কেটে যাবে, আমার মনে হয়, তাকে সাথে সাথেই পাঠিয়ে দেব। যখনই হবে তখনই যাবে।’

এমএএন/আইএইচএস/জেআইএম