ছক্কার সব রেকর্ড ভেঙে ফেললেন গেইল

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০১:৫২ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭
ছক্কার সব রেকর্ড ভেঙে ফেললেন গেইল

ক্রিস গেইল মানেই ছয়-চারের ফুল ঝুড়ি ছুটবে মাঠে। সারা পৃথিবী জুড়ে এই দানবীয় ক্রিকেটার টি-টোয়েন্টি ফেরি করে বেড়ান। গেইল উইকেটে থাকা মানেই দর্শকদের মধ্যে বাড়তি রোমাঞ্চ। কারণ গেইল মানেই টি-টোয়েন্টির খোরাক।

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় এই ফেরিওয়ালা আজ নিজের রেকর্ড ভেঙে নিজেই নতুন রেকর্ড গড়েছেন। আজকের ম্যাচের আগ পর্যন্ত যে কোনো টুর্নামেন্টে এক ম্যাচে তার সর্বোচ্চ ছয় ছিল ১৭টি। যেটা তিনি আইপিএলে করেছিলেন। ১৭টি ছয়ের সেই রেকর্ড ভেঙে তিনি এক ইনিংসে ১৮টি ছয় মারেন আজ।

আজ হয়তো তিনি (গেইল) নিজেও জানতেন তার সামনে রয়েছে রেকর্ডের হাতছানি। তাই হয়তো সাকিবের করা ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে বল বাউন্ডারির কাছে গেলেও কোন সিঙ্গেল তিনি নেননি। উল্টো শেষ বলে সাকিবকে বিশাল এক ছক্কা হাঁকিয়ে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার মাইলফলক গড়েন এই ক্যারিবিয় এই ব্যাটিং দানব।

গেইল শুধু ছয়েরই রেকর্ড করেননি, করেছেন এই আসরের সর্বোচ্চ ব্যক্তিগতও। ৬৯ বল খেলে তিনি করেন ১৪৬ রান। ১৮টি ওভারবাউন্ডারি ছাড়াও ইনিংসটিতে ছিল ৫টি বাউন্ডারি। আজকের সেঞ্চুরি নিয়ে বিপিএলে ক্রিস গেইলের মোট সেঞ্চুরি হল পাঁচটি। আর পাঁচ আসর খেলে তার ছয়ের সংখ্যা দাঁড়ালো ১১৮টি।

এমএএন/এমএমআর/এমএস