আবারও ম্যাচ সেরা সাকিব আল হাসান

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষেও দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছিলেন সাকিব আল হাসান। ব্যাট এবং বল হাতে একাই বলতে গেলে জিম্বাবুয়েকে হারিয়েছিলেন তিনি। যে কারণে তার হাতে উঠেছিল ম্যাচ সেরার পুরস্কার।

দ্বিতীয় ম্যাচেও দেখা মিলল সেই একই সাকিবের। ব্যাটে-বলে দুর্দান্ত বিশ্বসেরা এই অলরাউন্ডার। তামিম ইকবাল কিংবা মুশফিকুর রহীম ব্যাট হাতে দুর্দান্ত ব্যাটিং করলেও তাদের দু’জনের দুর্ভাগ্য সাকিবের মত অলরাউন্ডার নন। সাকিব মিডল অর্ডার থেকে উঠে এসে এখন টপ অর্ডার ব্যাটসম্যান।

তিন নম্বরে নিজেকে সেট করার প্রতিজ্ঞা নিয়ে ওয়ান ডাউনে ব্যাট করছেন তিনি। যে কারণে আজও তিনি খেললেন ৬৭ রানের দুর্দান্ত এক ইনিংস। ৬৩ বলে খেলা তার এই ইনিংসটি ছিল ৭টি বাউন্ডারিতে সাজানো।

এরপর বল হাতেও তিনি ছিলেন ফ্রন্টলাইনার। তার বলেই উইকেট হারিয়েছেন অ্যাসেলা গুনারত্নে, থিসারা পেরেরা এবং ওয়ানিদু হাসারাঙ্গা। বিশেষ করে থিসারা পেরেরা যখন মারমুখি হয়ে উঠছিলেন, তখন তাতে দারুণ বুদ্ধিমত্তায় ক্যাচ ওঠাতে বাধ্য করলেন।

শেষ পর্যন্ত ম্যাচ সেরার পুরস্কারের জন্য অন্য কাউকে আর বাছাই করে নেয়ার জন্য চিন্তা করতে হয়নি বিচারকদের। সাকিব আল হাসানের হাতেই পরপর দুই ম্যাচে দ্বিতীয়বারেরমত উঠলো ম্যাচ সেরার পুরস্কার।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :