নেপালের জয়ে সুপার সিক্সে গেল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ১৩ মার্চ ২০১৮

হংকং-নেপালের ম্যাচে যতটা চোখ ছিল দুইদলের, ঠিক ততটা তাকিয়ে ছিল আফগানিস্তানও। কারণ রশিদ খানদের বিশ্বকাপ ভাগ্য নির্ভর করছিল এই ম্যাচের উপর। ম্যাচের হংকংকে হারিয়ে আফগানদের কপাল খুলে দিল নেপাল। রান রেটে এগিয়ে থেকে গ্রুপের তৃতীয় দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করলো আফগানরা। ফলে এখনো বিশ্বকাপে খেলার আশা জিয়িয়ে থাকলো দেশটির।

বুলাওয়ায়ো অ্যাথলেটিক ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নেপালের বোলারদের বোলিং তোপে মাত্র ১৫৩ রানে অলআউট হয়ে যায় হংকং। সর্বোচ্চ ৪৭ রান করেন নিজাকাত খান। নেপালের হয়ে লেগ স্পিনার সন্দিপ লামিছানে নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত পাউডেলের অপরাজিত ৪৮ ও কামির ৩৭ রানের উপর ভর করে ৪০ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নেপাল। তবে এ জয়ে তাদের চেয়ে বেশি লাভ হয় আফগানিস্তানের। নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১) পেছনে ফেলে সুপার সিক্সে চলে যায় রশিদ খানের দল (০.০৩৮)। এর আগে এই গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।

এদিকে আগেই সুপার সিক্স নিশ্চিত করা জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের মধ্যকার ‘বি’ গ্রুপের অন্য ম্যাচ টাই হয়েছে। বুলাওয়ায়োর কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬ ওভার ৪ বলে ২১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে ৫ বল বাকি থাকতে ২১০ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস।

এমআর/জেআইএম