রাজস্থান-কলকাতার ম্যাচ পরিত্যক্ত হলে বাদ পড়বে কারা?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ২২ মে ২০১৮

আজ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। যে দল জিতবে, সেই দল সরাসরি নাম লেখাবে ফাইনালে। হেরে যাওয়া দলেরও সুযোগ থাকবে। তারা খেলবে রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে। কিন্তু ওই এলিমিনেটর ম্যাচটিই যদি কোনো কারণে পরিত্যক্ত হয়, তবে কি হবে? কোন দল বাদ পড়বে?

আগামী ২৩ মে কলকাতার ইডেন গার্ডেনে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে কলকাতা আর রাজস্থান। বৃষ্টির কারণে যদি ম্যাচটি পরিত্যক্ত হয়, তবে বাদ পড়ে যাবে রাজস্থান রয়্যালস। পয়েন্ট তালিকায় এগিয়ে থাকার সুবাদে কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে কলকাতা।

পয়েন্ট তালিকার প্রথম দুইটি স্থানে থাকায় সানরাইজার্স হায়দরাবাদ আর চেন্নাই সুপার কিংস পাচ্ছে দুটি করে ম্যাচ। একটি জিতলেই ফাইনাল নিশ্চিত। তবে তৃতীয় স্থানে থাকা কলকাতা আর চতুর্থ স্থানে থাকা রাজস্থানের ফাইনালে যেতে হলে জিততে হবে দুটি ম্যাচ।

গ্রুপপর্বের ১৪ ম্যাচ শেষে ৯ জয়ে ১৮ পয়েন্ট হায়দারাবাদের। সমান জয়ে সমান পয়েন্ট চেন্নাইয়েরও। তৃতীয় স্থানে থাকা কলকাতার ৮ জয়ে ১৬ পয়েন্ট। চতুর্থ স্থানে থাকা রাজস্থানের জয় একটি কম, ১৪ পয়েন্ট তাদের ঝুড়িতে।

পয়েন্টের হিসেবে তাই এগিয়ে রয়েছে এলিমিনেটরে রাজস্থানের মুখোমুখি হওয়া কলকাতা। সেক্ষেত্রে বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে তারাই ২৫ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে চেন্নাই আর হায়দরাবাদের মধ্যে প্রথম কোয়ালিফায়ারে হারা দলের বিপক্ষে।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :