‘অহন যামুনা, আগে সাকিবের খেলা দেইখ্যা লই’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৭ মে ২০১৮

‘অহন যামুনা, আগে সাকিবের খেলা দেইখ্যা লই।’ আজ রাত ৯টায় রাজধানীর মধ্যবাড্ডার একটি ইলেকট্রনিকস দোকানের সামনে একযাত্রী সিএনজিচালিত অটোরিকশা চালককে লালবাগ যাবে কিনা জিজ্ঞাসা করলে তার জবাবে তিনি (চালক) ওই কথা বলেন।

ক্ষেপ পেয়েও ছেড়ে দিলেন কেন জিজ্ঞাসা করতেই চালক হেসে বলেন, ‘কি কন, খেলা দেখুম না, আমাগো সাকিব খেলতাছে না।’

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ব্যাটিং করতে নেমে ২৩ রানে ক্যাচ আউট হন সাকিব। সাকিব আউট হওয়ার পর ওই চালক ক্ষেপ নিয়ে রওনা হন। চলে যাওয়ার সময় বলেন, ‘সাকিব আউট হলে কি হবে তার দল ঠিকই চ্যাম্পিয়ন হবে।’

আইপিএলের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদ প্রথমে ব্যাটিংয়ে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ২০ ওভারে ৬ ইউকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করেছে।

এর আগে প্রথম কোয়ালিফায়ারেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রোটিয়ার তারকা ফাফ ডু প্লেসিসের অনবদ্য ব্যাটিংয়ে জিতে যায় চেন্নাই। তবে প্রথম কোয়ালিফায়ারে হারলেও দ্বিতীয়টিতে কলকাতা নাইট রাইডার্সকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে সাকিবরা।

ব্যাটিংয়ের শক্তিমত্ত্বার কথা চিন্তা করে দুই দলই সমান লেবেলে। তবে বোলিংয়ের কথা চিন্তা করলে নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে সানরাইজার্স। সাকিব ও রশিদ খানই এগিয়ে রেখেছে হায়দরাবাদকে। আগের ম্যাচেই দুই বিদেশি তারকাই জিতিয়ে দিয়েছে। দুই তারকাই ব্যাটে বলে দুর্দান্ত দাপট দেখিয়েছেন। রশিদ খান হয়েছিলেন ম্যাচসেরা। আর সাকিব পেয়েছেন ‘স্টাইলিশ প্লেয়ার অব দ্য ম্যাচ’ পুরস্কার। তাই এই তারকারাই এগিয়ে রেখেছেন হায়দরাবাদকে।

তবে টি-২০ ম্যাচ বলেই কোনো ভবিষ্যদ্বানী খাটে না। কারণ এক ওভার এমনকি এক বলেও বদলে যায় ম্যাচের ভাগ্য।

এমইউ/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :