যাত্রাই শুরু হলো না ভারতের, বাড়ি ফিরছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮

চলতি এশিয়া কাপের সূচি ঘোষণার পর থেকেই সমালোচনা হয়েছে অনেক। উদ্ভট আর গোলমেলে সূচি বানিয়ে নিজেদের দায় সেরেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অংশগ্রহণকারী দলগুলোর আপত্তির মুখে কয়েক দফায় ম্যাচের সময় বদলালেও, তারিখ বদলায়নি এসিসি।

যে কারণে এশিয়া কাপে একটি দলের যাত্রা শুরুর আগেই শেষ হয়ে গিয়েছে অন্য দলের পথ চলা। সোমবার রাতে আফগানিস্তানের বিপক্ষে ৯১ রানের পরাজয়ে নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কার বিদায় ঘণ্টা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১৩৭ রানে হেরেছিল শ্রীলঙ্কা। টুর্নামেন্টের তিনদিনেই শেষ তাদের যাত্রা।

অথচ এখনো পর্যন্ত নিজেদের প্রথম ম্যাচটাই খেলেনি ভারত। মঙ্গলবার বিকেলে হংকংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বিরাট কোহলিবিহীন ভারতের এশিয়া কাপ মিশন। শ্রীলঙ্কার বাদ পড়া নিশ্চিত হওয়ার নিজেদের যাত্রা শুরু করা ভারত গ্রুপ পর্বে নিজেদের ম্যাচ দুইটি খেলবে পরপর দুইদিন।

মঙ্গলবার হংকংয়ের বিপক্ষে খেলার পর পরদিনই রোহিত শর্মার দলকে নেমে পড়তে হবে পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে। টুর্নামেন্ট শুরুর আগে এই ম্যাচের সূচি বদল করতেই নানা তোড়জোড় করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু এসিসির আপত্তির মুখে আসেনি কোন পরিবর্তন।

এখানেই শেষ নয় এশিয়া কাপের উদ্ভট সূচির সমস্যা। 'বি' গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করা দল দুটিকেও গ্রুপ পর্ব ও সুপার ফোর মিলিয়ে টানা দুই দিনে খেলতে হবে দুটি ম্যাচ। ঝামেলা বাড়বে 'বি' গ্রুপ থেকে রানারআপ হওয়া দলের। গ্রুপের শেষ ম্যাচ আবুধাবিতে খেলে সুপার ফোরের ম্যাচ খেলতে তাদের ছুটতে হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :