বিদেশ সফরে স্ত্রী-বান্ধবীদের সাথে নেয়ার অনুমতি পেলেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৯ অক্টোবর ২০১৮

কিছুদিন আগে নিজ দেশের ক্রিকেট বোর্ডের কাছে বিদেশ সফরের পুরোটা সময় নিজেদের স্ত্রী-বান্ধবীদের পাশে পাওয়ার অনুমতি চেয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। প্রাথমিকভাবে কোহলির সে আবেদনে সাড়া দেয়নি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

তবে সেবার কোহলির আবেদন পুরোপুরি নাকচও করেনি বিসিসিআই। তারা বলেছিল আগের নিয়ম বহাল থাকবে বিদেশ সফরে স্ত্রী-বান্ধবীদের সাথে নেয়ার ব্যাপারে। তবে ব্যাপারটিকে গুরুত্বের সাথে ভেবে দেখবে তারা। ভাবতে খুব বেশি সময় নেয়নি বিসিসিআই। নতুন সিদ্ধান্তটা তারা নিতে যাচ্ছে কোহলিদের পক্ষেই।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে বিসিসিআইয়ের কর্মকর্তারা ইতোমধ্যে এ সিদ্ধান্তে উপনীত হয়েছে যে এখন থেকে বিদেশ সফরের পুরোটা সময়েই নিজেদের স্ত্রী-বান্ধবীদের সাথে রাখতে পারবেন কোহলি-ধাওয়ানরা। এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিবি। ঘটা করে সংবাদ সম্মেলনের মাধ্যমেই এ খবরটি জানাবে বিসিসিআই, এমনটাই জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

স্ত্রী-বান্ধবীদের বিদেশ সফরে সাথে নেয়ার বর্তমান নিয়মে বলা আছে যে ৪৫ দিনের কোনো সফরে গেলে, সে সফরের ২ সপ্তাহ পর ১৪ দিনের জন্য ক্রিকেটারদের সাথে থাকতে পারবেন তাদের স্ত্রী বা বান্ধবীরা। নতুন নিয়মে এটির সংশোধন করতে যাচ্ছে বিসিসিআই।

ভারতীয় দলের পরবর্তী সিরিজ থেকে বিদেশ সফর যতদিনেরই হোক না কেন, পুরোটা সময়েই ক্রিকেটারদের সাথে থাকতে পারবেন তাদের স্ত্রী বা বান্ধবীরা। তবে এক্ষেত্রে স্ত্রী কিংবা বান্ধবীরা সফর শুরুর দশ দিন পর যোগ দিতে পারবেন ক্রিকেটারদের সঙ্গে। এরপর বাকি সফরের পুরোটাই প্রিয়জনের সঙ্গী হতে পারবেন তারা।

শুধুমাত্র ক্রিকেটাররাই নন, বোর্ডের নতুন এই নিয়মের আওতায় আছেন কোচ ও দলের অন্যান্য সাপোর্ট স্টাফরাও। কোহলির আবেদনের পর বোর্ডের পক্ষে প্রধান নির্বাহি অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেন। তাদের সঙ্গে কথা বলেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করে বোর্ড।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :