শিশিরের কথা ভেবে এগিয়ে আনা হলো ম্যাচের সময়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

মৌসুম ও আবহাওয়াভেদে দেশের মাটিতে ম্যাচের সময়সূচী নির্ধারণে বেশ ঝক্কিই পোহাতে হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। কখনো তীব্র দাবদাহ, কখনো বা শীতের কুয়াশা- মৌসুমভেদে ম্যাচের সময়সূচীতে এসবকে কেন্দ্র করেই ঘটে সময় আগানো বা পেছানোর ঘটনা।

তেমনটাই ঘটলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময়সূচীতেও। সাধারণত গরমের সময় দিবারাত্রির ম্যাচগুলো শুরু হয় বেলা আড়াইটায়। দুপুরের প্রচণ্ড রোদ ও গরম এড়াতেই মূলত এমন সময়ে হয় সে ম্যাচগুলো।

কিন্তু শীতের মৌসুমে নেই রোদের উত্তাপ, আছে সন্ধ্যার পর শিশিরের দৌরাত্ম্য। যে কারণে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো প্রথমে বেলা দুইটায় শুরুর কথা থাকলেও, এগিয়ে আনা হয়েছে আরও এক ঘণ্টা।

সময় এগিয়ে আনার কারণে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি ম্যাচই শুরু হবে বেলা একটায়। পরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে আরও এক ঘণ্টা আগে, অর্থ্যাৎ বেলা বারোটায়। সিলেট অঞ্চলে শিশিরের প্রভাব আরও বেশি থাকবে বলে, মধ্য দুপুরেই শুরু করা হবে ম্যাচটি।

শীতকালে সন্ধ্যার পর যে শিশিরের প্রভাব পড়বে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রয়েছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজারও। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, শিশিরের উপর নির্ভর করে ভিন্ন ভিন্ন পরিকল্পনাও রাখতে হবে ম্যাচের জন্য।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :