সাকিব-তামিমের ফেরা পুরো দলের জন্যই স্বস্তিদায়ক : মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

একজন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে, অন্যজন পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল ম্যাচের আগে- সেপ্টেম্বরে এশিয়া কাপ চলাকালীন তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মাঠ থেকে ছিটকে যাওয়ার সময়কাল এ দুটি। একই টুর্নামেন্টে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে কয়েক মাসের জন্য হারিয়ে বেশ বিপাকেই পড়ে গিয়েছিল বাংলাদেশ।

যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে কিংবা টেস্ট, কোনোটাই খেলতে পারেননি সাকিব ও তামিম। সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছেন সাকিব। ফিট হয়েও হঠাৎ করেই সাইড স্ট্রেইনের কারণে খেলা হয়নি তামিমের।

তবে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে একসঙ্গে মাঠে ফিরছেন দেশের ক্রিকেটের দুই ‘মানিকজোড়’ সাকিব ও তামিম। দেশের ইতিহাসের অন্যতম সেরা এ দুই ক্রিকেটার দলে থাকা মানে বাড়তি শক্তি যোগ হওয়া- এ কথা জানা সকলেরই। আর দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জন্য তাদের ফেরাটা স্বস্তিদায়কও বটে।

শনিবার প্রথম ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘অবশ্যই সাকিব তামিম দলে থাকা আমাদের জন্য বিরাট সুবিধা। প্রস্তুতি ম্যাচে তামিম দারুণ খেলেছে- এটা তামিমের জন্যও স্বস্তি, আমাদের জন্যও স্বস্তি। আমি একইসঙ্গে বলব যে ইনজুরি থেকে আসা এবং এসে পারফর্ম করা কিন্তু খানিক সময়ের ব্যাপার। তামিমের আগের ম্যাচে সেঞ্চুরি করেছে বলে প্রত্যাশা করতে পারেন না যে পরের ম্যাচে নেমেও এক্সট্রা অর্ডিনারি ইনিংস খেলবে।’

তিনি আরও বলেন, ‘আবার এর থেকে ভালোও খেলতে পারে, খারাপও হতে পারে। চোট থেকে ফিরলে কিন্তু বেশ কিছু দিন লাগে মানিয়ে নিতে। দুইমাস থেকে আড়াইমাস পর্যন্ত বাইরে ছিল তামিম। তাই এটা গুরুত্বপূর্ণ। সাকিব হয়ত টেস্টে দুইটা ম্যাচ খেলে কিছুটা মানিয়ে নিয়েছে। তামিমের হয়ত কিছুটা সময় লাগতে পারে। কিন্তু ওরা দুইজন থাকা আমাদের জন্য, প্রত্যেক খেলোয়াড়ের জন্য স্বস্তিদায়ক ব্যাপার।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :