হেটমায়ার দিল্লিতে, দল পাননি ম্যাককালাম-যুবরাজ-হেলস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি আসর। এখানে তারকাদের মেলা বসে। তারার সঙ্গে লড়াই হয় তারার। তবে জায়গা করে নেয়ার জন্য প্রতিযোগিতাটাও খুব বেশি এই টুর্নামেন্টে।

জয়পুরে চলছে ২০১৯ আইপিএলের নিলাম। দলগুলো তাদের খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি আগেই সেরে নিয়েছে। তবে এখনও ৭০ জনের জায়গা খালি আছে। যার জন্য লড়ছেন ৩৫১ জন খেলোয়াড়।

নিলামে ডাক পাওয়ার এই লড়াইয়ে হতাশ হতে হয়েছে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের যুবরাজ সিং আর অ্যালেক্স হেলসের মতো খেলোয়াড়দের। তাদের কেউই দলে নেয়ার আগ্রহ দেখায়নি। ফলে তারা থেকে গেছেন অবিক্রিত।

ব্যাটসম্যান ক্যাটাগরিতে সিমরন হেটমায়ারকে ৪ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। হানুমা বিহারিকে ২ কোটি রুপিতে কিনেছে দিল্লি ক্যাপিটেলস। এই ক্যাটাগরিতে ম্যাককালাম, হেলস ছাড়াও বিক্রি হননি ভারতের মনোজ তিওয়ারি, চেতেশ্বর পূজারা, নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিল।

অলরাউন্ডার ক্যাটাগরিতে বিক্রি হননি ইংল্যান্ডের ক্রিস ওকস, ক্রিস জর্ডান, ভারতের যুবরাজ সিং। তবে অস্ট্রেলিয়ার ময়েস হেনড্রিকসকে ১ কোটি রুপিতে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ভারতের অক্ষর প্যাটেলকে ৫ কোটি রুপিতে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যাটাগরিতে বিক্রি হননি অস্ট্রেলিয়ার বেন ম্যাকডারমট। ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে ২ কোটি ২০ লাখ এবং ভারতের ঋদ্ধিমান সাহাকে ১ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ। ৪ কোটি ২০ লাখে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানকে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

নিলামে আছেন বাংলাদেশের মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদও। তবে এখন পর্যন্ত তাদের নাম ডাকা হয়নি।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :