ক্রাইস্টচার্চ হামলা : সরে দাঁড়ালেন গাপটিল-ফার্গুসনরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ১৬ মার্চ ২০১৯

ক্রাইস্টচার্চ হামলার জেরে বাংলাদেশ আর নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্টটি বাতিল হয়েছে। দেশের পথ ধরেছেন তামিম-মুশফিকরা। আজ রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখার কথা তাদের।

তবে শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনা প্রভাব ফেলেছে নিউজিল্যান্ডের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটেও। প্লাংকেট শিল্ডের এবারের মৌসুমের দফারফা করা হয়ে গেছে এক রাউন্ড বাকি থাকতেই।

আগামী সপ্তাহে হ্যামিল্টনের সেডন পার্কে টুর্নামেন্টে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সেন্ট্রাল ডিস্ট্রিক্টকে ট্রফি তুলে দেয়া হবে। কেননা আরেক দাবিদার কেন্টাবুরি তাদের মৌসুমের শেষ ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানিয়েছে।

ক্যান্টাবুরি ক্রিকেটের প্রধান নির্বাহী জেরেমি কারউইন জানিয়েছেন, তারা খেলোয়াড়দের সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, 'এই সিদ্ধান্তে পুরো দল ঐক্যবদ্ধ। পরিষ্কারভাবেই বলা যায়, এই ট্র্যাজেডি মানুষদের বিভিন্নভাবে আক্রান্ত করেছে। ক্যান্টাবুরি ক্রিকেট যেভাবে পারে খেলোয়াড়দের সমর্থন করবে। আমরা তাদের সিদ্ধান্তকে সম্মান করি।'

এদিকে ক্যান্টাবুরি সরে গেলেও ফিকশ্চারের বাকি দুই লড়াই, নর্দার্ন ডিস্ট্রিক্ট-সেন্ট্রাল ডিস্ট্রিক্ট আর ওটাগো-অকল্যান্ডের ম্যাচ দুটো অনুষ্ঠিত হবে। তবে অকল্যান্ড দলকে ডানেডিনে যেতে হবে দুই তারকা ক্রিকেটার মার্টিন গাপটিল আর লুকি ফার্গুসনকে ছাড়াই। ক্রাইস্টচার্চ হামলার কারণেই তারা দুজন ম্যাচটি থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছে ক্লাবটি।

এমএমআর/এমকেএইচ