প্রোটিয়া দলে তিন নতুন মুখ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৮ মার্চ ২০১৯

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে ও টেস্ট দলে নিয়মিত মুখই বলা চলে টপঅর্ডার ব্যাটসম্যান এইডেন মারক্রামকে। কিন্তু এখনো তিনি খেলেননি ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের আন্তর্জাতিক অঙ্গনে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে দলে ভিড়িয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

ডানহাতি ওপেনার মারক্রামসহ ডানহাতি পেসার এনরিচ নর্ৎজে এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান সিনথেমবা কুশিলকেও প্রথমবারের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা দিয়েছে দক্ষিণ আফ্রিকা। মারক্রাম এবং নর্ৎজেকে নেয়া হয়েছে তিন ম্যাচের জন্যই, তবে কুশিল খেলবেন শুধু শেষের দুই ম্যাচে।

তিন ম্যাচ সিরিজের প্রথমটি খেলে বিশ্রামে যাবেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিডি। শেষ দুই ম্যাচে অধিনায়কত্ব করবেন অভিজ্ঞ অলরাউন্ডার জেপি ডুমিনি।

কেপটাউনে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে মঙ্গলবার। পরে শুক্রবার (২২ মার্চ) সেঞ্চুরিয়নে এবং আগামী রোববার (২৪ মার্চ) জোহানেসবার্গে সিরিজের শেষ দুই ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড
ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি (এ চার জন শুধু মাত্র প্রথম ম্যাচের জন্য), জেপি ডুমিনি, রেজা হেন্ডরিকস, ইমরান তাহির, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, এনরিচ নর্ৎজে, আন্দিল ফেলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, রসি ফন ডান ডুসেন, ক্রিস মরিস, লুথো সিপামলা ও সিনথেমনা কুশিল (শেষের তিনজন পরের দুই ম্যাচের জন্য)।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :