বৃষ্টি নয়, ছক্কাবৃষ্টির অপেক্ষায় সমর্থকরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৪ জুন ২০১৯

বৃষ্টি বেশ ভালোভাবেই জেঁকে বসেছে যুক্তরাজ্যে। গতকাল নিউজিল্যান্ড-ভারত ম্যাচ নিয়ে মোট ৩টি খেলা টস হওয়ার আগেই পরিত্যক্ত ঘোষণা হয়েছে। এ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকার ম্যাচটি মাঠে গড়ালেও ৮ ওভার শেষে ইতি টানতে হয়েছে সেই ম্যাচেরও। ক্রিকেট সমর্থকরা এখন তাই কে কোন দলের বিপক্ষে খেলবে সেটা মাথায় না রাখলেও, খেয়াল রাখছে ওই ভেন্যুর আবহাওয়ার কী খবর! খেলা হওয়ার সম্ভাবনা কতটুকু।

বিশ্বকাপে আজ (শুক্রবার) লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনের দ্য রোজ বোলে খেলা শুরু বেলা সাড়ে ৩টায়। স্থানীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে- যা ৪০ শতাংশ। এছাড়া সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা বাড়বে। তবে তা ম্যাচ পরিত্যক্ত হওয়ার জন্য যথেষ্ট হবে না বলে জানা গেছে।

এদিকে বৃষ্টি যদি আজ আক্রমণ করতে না পারে তবে মাঠে হয়তো ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের ছক্কা বৃষ্টি দেখতে পারবে সমর্থকরা। কেননা গত ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত এ দু'দলের ওয়ানডে সিরিজ ছক্কার রেকর্ড গড়েছিল। কোনো দ্বিপাক্ষিক সিরিজ বা টুর্নামেন্টে সর্বোচ্চ ১০৩টি ছক্কা মারে দু'দলের ব্যাটসম্যানরা। যদিও আবার এর মধ্যে, ১টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

এ ছাড়াও স্বঘোষিত ইউনিভার্সাল বস ক্রিস গেইল দীর্ঘদিন পর ওই সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরেই নিজের ভয়ঙ্কর অবতার প্রদর্শন করেন। একাই মারেন ৩৯টি ছক্কা। যাও একটি রেকর্ড। কেননা এক সিরিজে এতোগুলো ব্যক্তিগত ছক্কা নেই আর কোনো ক্রিকেটারের।

ইংল্যান্ডও ওই সিরিজে কম যায়নি কিন্তু। প্রথম ওয়ানডেতে ইংলিশ বোলারদের বল মোট ২৩বার উড়িয়ে সীমানা ছাড়া করে ক্যারিবীয়ান ব্যাটসম্যানরা। সিরিজের চতুর্থ ওয়ানডে উল্টো এই রেকর্ড আবার নিজেদের দখলে নিয়ে নেয় এউইন মরগ্যানের দল। ইনিংসে ২৪টি ছয় মেরেছিল ইংল্যান্ড দল।

সুতরাং, বৃষ্টির বাগড়ায় যদি না আজ ম্যাচের কোনো ক্ষতি হয় তবে দুই শক্ত প্রতিপক্ষের মধ্যে ধুন্ধুমার এক লড়াই দেখার আশা করতেই পারে আপামর ক্রিকেট পাগল মানুষরা।

এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]