পাকিস্তান ম্যাচের আগে চোটে মুশফিক

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা লন্ডন থেকে
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০৪ জুলাই ২০১৯

গত ম্যাচে ভারতের কাছে হেরে বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের। পাকিস্তানের বিপক্ষে টাইগারদের এবারের বিশ্বকাপের শেষ ম্যাচটি তাই হয়ে গেছে কেবলই আনুষ্ঠানিকতার।

তারপরও মর্যাদার লড়াই। সেইসঙ্গে বিশ্বকাপে শেষটায় সাফল্য নিয়ে ঘরে ফেরার একটা তাড়না তো থাকবেই। কিন্তু এমন এক ম্যাচের আগে দুশ্চিন্তা বাংলাদেশ শিবিরে।

শুক্রবার ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। যে কোনো ক্রিকেটারের মনেই এই ঐতিহাসিক মাঠে খেলাটা আলাদা করে রোমাঞ্চ তৈরি করে। ব্যতিক্রম নন বাংলাদেশের খেলোয়াড়রাও।

এই মাঠেই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে অভিষেক হয়েছিল টাইগার উইকেটরক্ষক মুশফিকুর রহিমের। এখানে এখনো পর্যন্ত দেশের হয়ে দুটি ম্যাচ খেলেছেন তিনি। তবে কাল (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে মুশফিককে নিয়ে শঙ্কায় পড়েছে বাংলাদেশ।

ম্যাচকে সামনে রাখে অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন দেশসেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। লর্ডসের পাশে প্র্যাকটিস কমপ্লেক্স নেটে ব্যাটিংয়ের সময় ডান কনুইতে বল লাগে তার। সেই বল লাগার পর আহত হয়ে ড্রেসিং রুমে ফিরে গিয়েছেন মুশফিক।

বিশ্বকাপে এর আগেও অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছিলেন মুশফিক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে নেটে ব্যাটিং করার সময় ডান হাতের কব্জিতে বল লেগেছিল তার। তবে দ্রুত সুস্থ হয়ে উইন্ডিজ ম্যাচের আগে ফিট হয়ে যান।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও যেন মুশফিকের এই ইনজুরি না ভোগায়, সেই আশাতেই আছেন টাইগার ভক্ত সমর্থকরা। তবে ইনজুরি কতটা গুরুতর কিংবা মুশফিক আদৌ ম্যাচটি খেলতে পারবেন কিনা টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

এআরবি/এএইচএস/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :