পুরস্কার পেলেন তাসকিন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ৩০ আগস্ট ২০১৯

ওয়ানডে বিশ্বকাপে দলে জায়গা পাননি। টেস্ট দলের বাইরে তো আরও আগে থেকে। সাদা পোশাকে সর্বশেষ খেলেছেন ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার মাটিতে। অবশেষে দলে ডাক পেলেন তাসকিন আহমেদ। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দলে আছেন দীর্ঘকায় এই পেসার।

বাংলাদেশ দলের সবচেয়ে সম্ভাবনাময় পেসার। গতি, শারীরিক গঠন, উচ্চতা-সব কিছুই একজন আদর্শ পেস বোলারের। তবু তাসকিন আহমেদ নিজেকে আন্তর্জাতিক আঙিনায় সেভাবে মেলে ধরতে পারছেন না। সেটা মূলত চোটের কারণেই।

বারবার চোটের কাছে হার মানতে হচ্ছে তাকে। তবু লড়াই করছেন, ফিরছেন। আরও একবার ফিরলেন তাসকিন। প্রস্তুতি ম্যাচে আগুন ঝরানো বোলিং করে নির্বাচকদের নজর কাড়লেন এই গতিতারকা।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে আজ (শুক্রবার) মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে নিজেদের মধ্যেই লাল এবং সবুজ দলে ভাগ হয়ে খেলছেন অনুশীলন ক্যাম্পে থাকা খেলোয়াড়রা। মূল উদ্দেশ্য লাল বলের ক্রিকেটের সঙ্গে ছয় মাসের বিচ্ছেদটা কাটিয়ে ওঠা।

এই ম্যাচে বিধ্বংসী এক স্পেল উপহার দিয়েছেন তাসকিন। সাকিব আল হাসানের উইকেট তুলে নিয়েছেন দারুণ এক ডেলিভারিতে, প্রথম ৬ ওভারে নিয়েছেন ২ উইকেট। ডানহাতি এই পেসারের বোলিং ফিগারটি ছিল দেখার মতো, ৬-২-১৩-২!

এমন পারফরম্যান্সের পর তাসকিনের উপর ভরসা রাখা যায় বলেই মনে করেছেন নির্বাচকরা। দীর্ঘদিন পর টেস্ট দলে এই পেসারকে ফেরানো নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘প্র্যাকটিস ম্যাচে দারুণ বোলিং করেছে তাসকিন। তারই পুরস্কারস্বরূপ সে দলে এসেছে।’

এখন নির্বাচকদের এই আস্থার প্রতিদান দিতে পারলেই হয়!

এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।