রংপুর মেয়র কাপ টি-টোয়েন্টিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে বেগম রোকেয়ার জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

বিশ্বকাপজয়ী তারকা ও অধিনায়ক আকবর আলী দারুণ ব্যাট করেও পারলেন না তার দল হাঁড়িভাঙ্গাকে জেতাতে। মাত্র ১ রানে তারা হেরে গেল বেগম রোকেয়া পাইওনিয়ার্সের কাছে।

মুজিববর্ষ উপলক্ষে প্রথমবারের মতো রংপুরে অনুষ্ঠিত মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে জয় পেয়েছে বেগম রোকেয়া পাইওনিয়ার্স।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত ফাইনালে হাঁড়িভাঙ্গাকে মাত্র ১ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা জয় করে বেগম রোকেয়া।

বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে বেগম রোকেয়া পাইওনিয়ার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানায় হাঁড়িভাঙ্গা কার্টার্স। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান করে বেগম রোকেয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ বল মোকাবেলা করে ৩৫ রান করেন ঈশা। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

জবাবে ১১০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে হাঁড়িভাঙ্গা কার্টার্স ১০৮ রানে থেমে যায়। অধিনায়ক আকবর আলী ৩৭ বলে সর্বোচ্চ ৩৭ রান সংগ্রহ করেন।

ফাইনালে শূন্য রানে আউট হলেও সিরিজে সর্বোচ্চ ১৮৭ রান আসে বেগম রোকেয়ার অধিনায়ক সালাউদ্দিন পাপ্পুর ব্যাট থেকে। আর সর্বোচ্চ ১০ উইকেট পান বেগম রোকেয়ার মুন্না।

ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের রংপুর জেলা শাখার আয়োজনে এবং রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) সার্বিক ব্যবস্থাপনায় গত ১০ জানুয়ারি রংপুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেনে টুর্নামেন্টের উদ্বোধন হয়। রংপুর জেলা প্রশাসনের একটি ও সিটি কর্পোরেশনের সাতটি দল এতে অংশ নেয়।

এরমধ্যে দু’টি গ্রুপে (এ) হাঁড়িভাঙ্গা কার্টার্স, তিস্তা থানডার্স, কেডি ক্যানেল ফাইটার্স ও তাজহাট ওয়ারিয়র্স এবং (বি) ঘাঘট গ্লাডিয়েটর্স, শ্যামাসুন্দরী দ্য বিউটি, বেগম রোকেয়া ও চিকলি চ্যালেঞ্জারস নামে আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করে।

হাঁড়িভাঙ্গায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তারকা আকবর আলী, তিস্তায় সাজেদুল, ঘাঘটে আলাউদ্দিন বাবু, শ্যামাসুন্দরীতে আরিফুল হক, তাজহাটে রুবেনো, কেডি ক্যানেলে সোহরাওয়ার্দী শুভ, বেগম রোকেয়ায় সালাউদ্দিন পাপ্পু এবং চিকলিতে নাসির হোসেন প্রতিনিধিত্ব করেন।

রংপুর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মাদ আব্দুল আলীম মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনর প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, মেয়র কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আহবায়ক ও রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, রংপুর প্রেস ক্লাবের সভাপতি রশীদ বাবু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার প্রমুখ।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]