মুশফিকের ফিফটি, অতিরক্ষণাত্মক হয়ে বিপদ ডাকলেন মিঠুন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১

আগের দিন দলের বিপদ দেখে একদম নিজেকে খোলসবন্দী করে ফেলেছিলেন। রান তোলার চেয়ে উইকেটে সময় কাটানোকেই সঠিক সিদ্ধান্ত মনে করেছিলেন মোহাম্মদ মিঠুন। তার ধীরগতির ব্যাটিং বিরক্তি তৈরি করলেও উইকেট হারিয়ে শেষ বিকেলে আর বিপদে পড়েনি টাইগাররা।

৬১ বলে ব্যক্তিগত ৬ রান নিয়ে দিনের খেলা শুরু করেন মিঠুন। মুশফিকুর রহীমের সঙ্গে তৃতীয় দিনের সকালটাও বেশ দেখেশুনে শুরু করেছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। কিন্তু অতি রক্ষণাত্মক কৌশল আর খুব বেশি কাজে আসেনি।

দিনের প্রথম ঘন্টাতেই উইকেট দিয়ে এসেছেন মিঠুন। ৮৬ বলে মাত্র ২ বাউন্ডারিতে ১৫ রান করে রাহকিম কর্নওয়ালের শিকার হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। মিসটাইমিংয়ে ঠিকমতো শট খেলতে না পারায় শর্ট মিডউইকেটে পাতা ফাঁদে ধরা পড়েছেন তিনি।

মিঠুনের আউটে ভেঙেছে পঞ্চম উইকেটে ৭১ রানের জুটিটি। তার আগেই অবশ্য ক্যারিয়ারের ২২তম ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। তিনি অপরাজিত আছেন ৫০ রানে। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন লিটন দাস।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। এখনও ক্যারিবীয়দের প্রথম ইনিংস থেকে ২৬২ রানে পিছিয়ে স্বাগতিকরা। অর্থাৎ ফলোঅনের শঙ্কা এখনও কাটেনি।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]