দুই বছর পর ফিফটি করেই আউট তামিম

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২১

জিততে হলে রীতিমত রেকর্ডই গড়তে হবে। কিন্তু সেই রেকর্ড গড়ার জন্য যাদের সবচেয়ে বেশি দায়িত্ব নেয়া প্রয়োজন, সেই দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার খুব একটা প্রত্যাশা পূরণ করতে পারলেন না।

উদ্বোধনী জুটিতে ৫৯ রান তোলার পর তাদের নিয়ে আশাবাদী হয়ে ওঠে সবাই। কিন্তু ১৩ রান করে সৌম্য সরকার নিজের উইকেট দিয়ে আসেন।

এরপর তামিম ইকবাল আশার প্রদীপ হয়েছিলেন। শেষ পর্যন্ত হাফ সেঞ্চুরিও করেন তামিম ইকবাল। টেস্টে দুই বছরে পর ফিফটির দেখা ফেলেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে ১২৬, ৭৪ ও ৭৪-এর পর আবার আজ হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি। মাঝে ৭ ইনিংসে করেছেন ১৩৫ রান, সর্বোচ্চ ৪৪। দেশের মাটিতে সর্বশেষ ফিফটি করেছিলেন ২০১৮ সালের জানুয়ারিতে।

হাফ সেঞ্চুরি করেন টি-টোয়েন্টি স্টাইলে। মাত্র ৪৬ বলে। ৯টি বাউন্ডারির মার ছিল তাতে। ফিফটির পর আর টিকতে পারলেন না তামিম ইকবাল। আউট হয়ে গেলেন কার্লোস ব্র্যাথওয়েটের বলে শেন মোজলের হাতে ক্যাচ দিয়ে। ৭০ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ২ উইকেট হারিয়ে ৭৫। ৯ রান নিয়ে নাজমুল হোসেন শান্ত এবং ১ রান নিয়ে ব্যাট করছেন মুমিনুল হক।

এসএএস/আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]