ভেলকি দেখিয়ে নাসিরের ম্যাচ নিজের করে নিলেন ‘নাগিন’ অপু

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৫ মার্চ ২০২১

উৎসবের মঞ্চটা নিজের মতো করে সাজিয়ে নিয়েছিলেন রংপুরের অলরাউন্ডার নাসির হোসেন। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর বল হাতে দ্বিতীয় ইনিংসে নেন ৪টি উইকেট। কিন্তু ব্যাট হাতে আর দ্বিতীয় ইনিংসে কিছু করতে পারলেন না, আর এতেই ফসকে গেল ম্যাচ, রংপুরকে হারিয়ে শুভসূচনা করল ঢাকা বিভাগ।

সাভারের বিকেএসপিতে ৪ নম্বর মাঠে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগকে ৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা বিভাগ। নাসিরের সাজানো ম্যাচটি শেষদিন নিজের করে নিয়েছেন ঢাকার বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। নাগিন নাচের জন্য আলোচিত এ স্পিনার ম্যাচে নিয়েছেন ১০টি উইকেট।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৬৪ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন অপু। দুই ইনিংস মিলে ১৫৩ রানে ১০ উইকেট অপুর ক্যারিয়ারে এক ম্যাচে সেরা বোলিংয়ের রেকর্ড। দলকে জেতানো বোলিংয়ের সুবাদে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন নারায়ণগঞ্জে জন্ম ও বেড়ে ওঠা এ স্পিনার।

jagonews24

আজ (বৃহস্পতিবার) ম্যাচের শেষদিন জয়ের জন্য ২২৯ রান প্রয়োজন ছিল নাসিরের রংপুরের। হাতে ছিল ৮টি উইকেট। প্রথম ইনিংসে ২৩০ রানে অলআউট হলেও, দ্বিতীয় ইনিংসে জয়ের আশা নিয়েই আজ খেলতে নেমেছিল রংপুর। কিন্তু এবার আর হাসেনি নাসিরের ব্যাট, একার লড়াইয়ে কিছুই করতে পারেননি নাঈম ইসলাম।

দিনের সপ্তম ওভারে মাহমুদুল হাসান জয়কে (১৫) ফিরিয়ে নিজ দলকে জয়ের পথে এগিয়ে দেন অপু। এরপর একে একে তিনি ফেরান সোহরাওয়ার্দি শুভ (২০), আরিফুল হক (২), আকবর আলি (২৮) ও রিশাদ হোসেনকে (১০)। ইনিংসের ৮৭তম ওভারে রিশাদকে তাইবুর পারভেজের হাতে ক্যাচ বানিয়ে ম্যাচ শেষ করেন অপু।

মাঝে অবশ্য প্রতিরোধের চেষ্টা করেছিলেন নাঈম ও আকবর, তবে সফল হননি। নিঃসঙ্গ যোদ্ধা হয়ে নাঈম খেলেন ইনিংস সর্বোচ্চ ৬১ রানের ইনিংস, মোকাবিলা করেন ১৯৪টি বল। এছাড়া আকবরের ব্যাট থেকে আসে ৮৩ বলে ২৮ রানের ইনিংস। এর কোনোটিই কাজে লাগেনি নাজমুল অপুর স্পিন ভেলকির সামনে।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।