তাসকিনের ক্যারিয়ার সেরা বোলিং, পাঁচশর আগেই ছাড়ল শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ০১ মে ২০২১ | আপডেট: ১০:৫৬ এএম, ০১ মে ২০২১

দলীয় সংগ্রহ ৫০০ রান হওয়ার অপেক্ষা করল শ্রীলঙ্কা। তৃতীয় দিন মাত্র ১৫ মিনিট ব্যাটিং করেই ইনিংস ঘোষণার সিদ্ধান্ত জানিয়ে দিলো স্বাগতিকরা। তাসকিন আহমেদের বোলিংয়ে মুশফিকুর রহীমের দুর্দান্ত ক্যাচে আগেরদিনের অবিচ্ছিন্ন জুটি ভাঙতেই ৪৯৩ রানে ব্যাটিং ছেড়ে দিয়েছে শ্রীলঙ্কা।

বৃষ্টির কারণে তৃতীয় দিন প্রায় দেড় ঘণ্টা খেলা হয়নি। ফলে আজ ১৫ মিনিট আগে শুরু হয় চতুর্থ দিনের খেলা। এই ১৫ মিনিটের মধ্যে ৩.৩ ওভার ব্যাটিং করে ২৪ রান যোগ করেছে শ্রীলঙ্কা, হারিয়েছে রমেশ মেন্ডিসের উইকেট। সবমিলিয়ে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৭ উইকেটে ৪৯৩ রান।

আগেরদিন করা ৬ উইকেটে ৪৬৯ রান নিয়ে আজকের ব্যাটিং শুরু করেছিল শ্রীলঙ্কা। মেহেদি হাসান মিরাজের করা দিনের তৃতীয় ওভারে ১৫ রান তুলে নিজেদের পরিকল্পনা পরিষ্কার করে দেন নিরোশান ডিকভেলা ও রমেশ মেন্ডিস। প্যাভিলিয়নে তখন ইনিংস ঘোষণার সিদ্ধান্তের অপেক্ষায় ছিলেন অধিনায়ক দিমুথ করুনারাত্নে।

তাকে বেশিক্ষণ অপেক্ষা করাননি তাসকিন। তার করা ইনিংসের ১৬০তম ওভারের দ্বিতীয় বলে ডিপ মিড উইকেটে মুশফিকের হাতে ধরা পড়েন রমেশ। আউট হওয়ার আগে ৬৮ বলে করেন ৩৩ রান। তার বিদায়ে ভাঙে ১১১ রানের সপ্তম উইকেট জুটি।

রমেশ ফিরে গেলেও, ডিকভেলার সেঞ্চুরির জন্য অপেক্ষা করতেই পারত শ্রীলঙ্কা। কিন্তু সেই সুযোগটি তাকে দেননি করুনারাত্নে। ফলে ৭২ বলে ৮ চার ও ১ ছয়ের মারে ৭৭ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হয় শ্রীলঙ্কার উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

এদিকে বল হাতে ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার নিয়েছেন তাসকিন। সাত ম্যাচের টেস্ট ক্যারিয়ারে আগে কখনও ইনিংসে ৪ উইকেট নিতে পারেননি তিনি। এই ম্যাচের প্রথম ইনিংসে তার বোলিং ফিগার ৩৪.২-৭-১২৭-৪। এটিই টেস্টে তার সেরা বোলিং।

এছাড়া মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম ১টি করে উইকেটের দেখা পেয়েছেন।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]