সাকিবের ঘটনায় অস্ট্রেলিয়ায় খবর, শেবাগের টুইট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১২ জুন ২০২১

অভিজ্ঞ অফস্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। জমজমাট আবাহনী-মোহামেডান ম্যাচে ফল নির্ধারণ করে দেয়া তিনটি উইকেট নিয়ে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। কিন্তু কোথাও তাকে নিয়ে নেই কোনো আলোচনা। সকলের আগ্রহের কেন্দ্রে এখন তারই দলের অধিনায়ক সাকিব আল হাসানের জন্ম দেয়া এক ঘটনায়।

শুক্রবার চির প্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াইয়ে বৃষ্টি আইনে ৩১ রানে জিতেছে সাকিবের মোহামেডান। কিন্তু এই ম্যাচের ফল নিয়ে আগ্রহ নেই কারও। কেননা এর চেয়েও মুখরোচক ঘটনা দেখা গেছে ম্যাচের দ্বিতীয় ইনিংসে, আবাহনীর ব্যাটিংয়ের সময়। যেখানে মূল চরিত্রে সাকিব, আর তাকে 'উসকে' দেয়ার কারিগর আম্পায়ার ইমরান পারভেজ।

ফেসবুক লাইভ ও ইউটিউবের কল্যাণে সবাই সরাসরি দেখতে পেয়েছেন আম্পায়ারের ভিন্ন দুইটি সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় প্রথমে স্ট্যাম্পে লাথি মেরেছেন সাকিব। পরে পুঁতে রাখা তিনটি স্ট্যাম্প একসঙ্গে তুলে সজোরে আছাড়ও মেরেছেন তিনি। এর বাইরে গ্যালারিতে আবাহনীর সমর্থকদের সঙ্গেও কথা কাটাকাটি মতোন হয়েছে তার।

এ ঘটনায়ই মূলত তোলপাড় দেশের ক্রিকেটাঙ্গন। বরাবরের মতো এ বিষয়েও দুই ভাগ ক্রিকেট অনুরাগীরা। কেউ কেউ পিঠ চাপড়ে দিচ্ছেন সাকিবের, আবার কেউ তুলছেন অখেলোয়াড়সুলভ আচরণের প্রশ্ন। শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নয় এ বিষয়ক আলোচনা। এরই মধ্যে এ ঘটনায় খবর হয়েছে বিশ্ব গণমাধ্যমেও।

বিশেষ করে শুক্রবার সন্ধ্যার মধ্যেই ভারতের প্রায় সব গণমাধ্যমেই ছাপা হয়েছে সাকিবের স্ট্যাম্প ভাঙার খবর, প্রকাশিত হয়েছে ঘটনার ভিডিও। এমনকি অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম সেভেন ক্রিকেটও তাদের টুইটার হ্যান্ডলারে আপলোড করেছে সাকিবের স্ট্যাম্পে লাথি মারার ভিডিও।

সেই ভিডিওর টুইট আবার রিটুইট করেছেন ভারতের সাবেক অধিনায়ক ও তারকা ওপেনার ভিরেন্দর শেবাগ। তবে তিনি পক্ষে বিপক্ষে কোনো মত দেননি। বরং এ বিষয়টি নিয়ে খানিক মজাই নিয়েছেন তিনি। নিজের রিটুইটে একটি ছবি যুক্ত করে দিয়েছেন শেবাগ, সঙ্গে হ্যাশট্যাগে সাকিব আল হাসান লিখে একটি বিষন্ন ইমোটিকনও দিয়েছেন।

শেবাগের রিটুইট করা ছবিতে দেখা যাচ্ছে, সাকিব আল হাসানের কান মলে দিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিপরীতে বাধ্য সন্তানের মতো মুচকি হাসি দিচ্ছেন সাকিব। ছবিটি তোলা হয়েছিল ২০১৭ সালে। যখন অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টেস্টে হারিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচের সেরা খেলোয়াড় ছিলেন সাকিব।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]