মঙ্গলবার বিসিবির বোর্ড সভা : আলোচ্য সূচিতে থাকছে যে সব বিষয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:১৬ পিএম, ১৪ জুন ২০২১

২০২১-২০২২ মৌসুমে বিসিবির সাথে চুক্তিভূক্ত হবেন কতজন ক্রিকেটার? কতজন লাল বলে, কতজন সাদা বলে, আর লাল ও সাদা দুই বলেই মানে টেস্ট-ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটের জন্য কতজনকে চুক্তিতে রাখা হবে? তারা কারা, তাদের সংখ্যাই বা কত হবে?

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সভায় অন্যতম আলোচ্য বিষয় হচ্ছে এটি। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামস্থ বিসিবির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। যেখানে আলোচনার বিষয়বস্তুতে থাকছে অনেক গুরুত্বপূর্ণ বিষয়।

তবে এটা নিশ্চিত যে, আইসিসির নিষেধাজ্ঞার খাঁড়ামুক্ত সাকিব আল হাসান আবার চুক্তিতে ফিরছেন এবং নিশ্চিতভাবেই লাল ও সাদা দুই বলের চুক্তিতেই থাকবেন তিনি।

তবে এর বাইরে আরও কয়েকজনের ভাগ্য নির্ধারিত হবে। আগেই জানা যে, এবারের চুক্তিতে ক্রিকেটারদের পারফরমেন্স বিবেচনায় আনা হবে। চুক্তিতে থাকার পরও গত এক বছর কার পারফরমেন্স কেমন ছিল, তা খুঁটিয়ে দেখে তারপর নতুন চুক্তিতে রাখা হবে।

আগামীকাল ১৫ জুন এসব কৌতুহলি প্রশ্নর উত্তর বেরিয়ে আসবে। মঙ্গলবার বিকেলে বিসিবি পরিচালক পর্ষদের সভায় তা চূড়ান্ত হবে।

এছাড়া মঙ্গলবারের বিসিবি পরিচালনা পর্ষদের সভায় আরও একটি গুরুত্বপূর্ণ বিষয়ও আলোচিত হবে এবং সিদ্ধান্তও গৃহীত হবে।

তাহলো জাতীয় দলের নির্বাচক কমিটিতে কারা থাকবেন? মিনহাজুল আবেদিনের নতৃত্বে এখন যে তিন সদস্যের নির্বাচক প্যানেল আছে (হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক হলেন বাকি দুই সদস্য), সেটাই বহাল থাকবে নাকি নতুন কমিটি হবে? সেটাও কালকের মিটিংয়ের স্থির হবার কথা।

তবে জানা গেছে মিনহাজুল আবেদিন নান্নুই প্রধান নির্বাচক হিসেবে থাকছেন এবং নির্বাচক প্যানেলও অপরিবর্তিতই থাকছে। এর বাইরে বিসিবির এজিএম নিয়েও হয়ত আলোচনা হবে। এজিএমের দিনক্ষণ চূড়ান্ত হবার সম্ভাবনা আছে।

জিম্বাবুয়ে সফর এবং জাতীয় দলের ব্যাটিং কোচ এবং স্পিন বোলিং কোচ নিয়োগ নিয়েও আলোচনা হবে এই সভায়। কোচ নিয়োগ চূড়ান্ত না হলেও একটা শর্টলিস্ট হবে। এর বাইরে নারী ক্রিকেটও আছে আলোচ্যসূচিতে। অনির্ধারিত আলোচনায় সাকিব ইস্যু এবং ডিপিএলে আম্পায়ারিং ইস্যুও হয়তো উঠে আসতে পারে।

এআরবি/আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]