প্রথম সেশনেই আট ওভারে ৬ উইকেট নিলেন অপু

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ১৭ অক্টোবর ২০২১

জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনী দিনেই স্পিন ভেলকি দেখালেন ঢাকা বিভাগের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। সিলেটের একাডেমি গ্রাউন্ডে মাত্র আট ওভার বোলিং করেই নিয়েছেন ৬টি উইকেট। তার স্পিন বিষে নীল হয়ে মাত্র ৬৭ রানে অলআউট হয়ে গেছে সিলেট বিভাগ।

আজ (রোববার) থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৩তম আসর। সিলেটের দুই মাঠ, কক্সবাজার ও চট্টগ্রামে একসঙ্গে শুরু হয়েছে ভিন্ন ভিন্ন চারটি ম্যাচ। সিলেটের নবনির্মিত একাডেমি গ্রাউন্ডে স্থানীয় সাত টেস্ট ক্রিকেটারকে দিয়ে উদ্বোধন করা হয়েছে এনসিএলের এবারের আসর।

কিন্তু মাঠের পারফরম্যান্সটা মোটেও সুখকর কিছু হলো না তাদের জন্য। বাঁহাতি স্পিনার নাজমুল অপু ও ডানহাতি স্পিনার শুভাগত হোমের ভেলকিতে মাত্র ২২ ওভারেই গুটিয়ে গেছে সিলেটের ইনিংস। স্কোরবোর্ডে যোগ হয়েছে মাত্র ৬৭ রান। জবাবে ঢাকাও ৪৬ রান তুলতে হারিয়েছে ৪ উইকেট।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো সিলেট। ইনিংসের প্রথম বলেই সুমন খানের শিকারে পরিণত হন ইমতিয়াজ হোসেন। দ্বিতীয় উইকেটে ৩২ রান যোগ করেন সায়েম আলম রিজভী ও অমিত হাসান। এটিই ইনিংসের সর্বোচ্চ রানের জুটি। শেষের ৯ উইকেট মাত্র ৩৫ রানে হারিয়েছে সিলেট।

প্রথম শ্রেণির ক্যারিয়ারে নিজের সেরা বোলিং করেছেন নাজমুল অপু। সিলেটকে ৬৭ রানে অলআউট করার পথে ৮ ওভারে মাত্র ২৩ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন তিনি। যা তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের ষষ্ঠবারের মতো ইনিংসে পাঁচ উইকেট শিকার। আরেক স্পিনার শুভাগত হোম নিয়েছেন ৩ উইকেট।

সিলেটের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করে অপরাজিত ছিলেন রাহাতুল ফেরদৌস। এছাড়া সায়েম আলম ১৭, অমিত হাসান ১৪ ও জাকির হাসান করেন ১০ রান। আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - ja[email protected]