তাইজুলের আশা, আবারও কামব্যাক করবে টাইগাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২৮ নভেম্বর ২০২১

বিনা উইকেটে ১৪৫ থেকে ২৮৬। ১৪১ রানে ১০ উইকেটের পতন পাকিস্তানের। যার ৭টিই জমা পড়েছে তাইজুল ইসলামের পকেটে। মিরাজ আর ইবাদতও ভাল ব্যাকআপ দিয়েছেন। তারপরও তাইজুলের স্পিন ঘূর্ণির মুখেই বেসামাল পাকিস্তানিরা। বাংলাদেশ পেয়েছে ৪৪ রানের লিড।

কিন্তু তারপর পড়ন্ত বিকেলে দ্বিতীয় ইনিংসে আবার সেই প্রথম ইনিংসের মত শুরুতেই বিপর্যয়। ২৫ রানে পতন ঘটেছে ৪ উইকেটের। দিন শেষে স্কোর ৪ উইকেটে ৩৯। সব মিলিয়ে ৮৩ রানে এগিয়ে মুমিনুল হকের দল। হাতে আছে ৬ উইকেট। প্রথম ইনিংসের অতন্দ্র প্রহরি মুশফিকুর রহিম আর অভিষেক হওয়া চট্টলার সন্তান ইয়াসির আলী রাব্বি রয়েছেন উইকেটে। প্রথমবারের সেঞ্চুরিয়ান লিটন দাস এবং সাহসী মেহেদি হাসান মিরাজ এখনো নামেননি।

কাজেই বাংলাদেশের এখনও বিপদ কাটিয়ে সামনে আগানোর সুযোগ আছে। তারপরও ভক্ত ও সমর্থকরা খানিক চিন্তিত। কী জানি বার বার কি আর মুশফিক-লিটন ও মিরাজরা রান করবেন? তাইজুলের এমন দুর্দান্ত বোলিং ও টিম বাংলাদেশের অসাধারণ কামব্যাকটা আবার না বিফলে যায়? এমন সংশয় অনেকের মনেই।

যিনি বল হাতে ক্যারিশমা দেখিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিং ফিগার উপহার দিলেন, সেই তাইজুলের কাছে ব্যাপারটা কেমন লাগছে? দুই ওপেনার সাদমান-সাইফ, ওয়ানডাউন শান্ত আর অধিনায়ক মুমিনুলকে চট জলদি সাজঘরে ফিরতে দেখে কী মন খারাপ তাইজুলের?

ব্যাপারটা কী হতাশার না? জুম কনফারেন্সে প্রশ্ন রাখা হলে তাইজুলের সাহসী উত্তর, নাহ! ব্যাপারটাকে হতাশার মতো নিলে হবে না। আমিও নিচ্ছি না। ক্রিকেটে অনেক সময় অনেক রকম হতে পারে। কেউ ইচ্ছে করে আউট হতে চায় না। ফাস্ট ইনিংসেও এমনটা হয়েছিল। আবার কামব্যাক করেছি। আশা করছি আকার কামব্যাক করব।

পাকিস্তানের টেল এন্ডাররা এত রান করে ফেলে কিভাবে? এ প্রশ্নের জবাব তাইজুলের, এটা মানসিক কোনো বাধা না। অনেক ম্যাচে হয়েছে, এটা সত্যি। এটা হতে পারে, অনেক সময় হয়। ওই সময় খেলাটা অন্যরকম হয়। টেল এন্ডাররা স্পেশালিস্ট ব্যাটারদের মত খেলে না। আর টেস্টে ফিল্ডিং সেটআপ অন্যরকম থাকে। এ কারণে আসলে এমন হয়। এটা অন্যরকম এক বিষয়। অনেক বড় দলেরও এমন হয়ে থাকে।’

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]