‘পুষ্পা উদযাপনে’র পেছনের রহস্য জানালেন নাজমুল অপু

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে নতুন উদযাপন নিয়ে এসেছেন নাজমুল ইসলাম অপু। আগে থেকেই ‘নাগিন উদযাপনে’র জন্য বিশেষ পরিচিত ছিলেন তিনি। মাঝে কয়েকদিন বন্ধ রেখেছিলেন এই নাগিন নাচ। আর এবারের আসরে তাকে দেখা যাচ্ছে ‘পুষ্পা উদযাপন’ করতে।

টুর্নামেন্টের দ্বিতীয় দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে উইকেট নেওয়ার পর তামিল সিনেমা ‘পুষ্পা’র কেন্দ্রীয় চরিত্র পুষ্পা রাজের মতো করে চোয়ালের নিচ দিয়ে দাঁড়িতে হাত বুলিয়ে দেওয়া উদযাপন করেন নাজমুল অপু। ব্যতিক্রম হয়নি আজ মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচেও।

শনিবার কুমিল্লার বিপক্ষে ৪ ওভারে মাত্র ১৭ রান খরচায় ৩ উইকেট নিয়েছিলেন অপু। তবে তার দল হেরে যায় ম্যাচটি। আর ঢাকার বিপক্ষে নিজের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ১৮ রানে নিয়েছেন ৪ উইকেট। সিলেটের প্রথম জয়ের ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারটাও পেয়েছেন অপু।

Nazmul Opu

ম্যাচ শেষে সিলেট সানরাইজার্সের সরবরাহকৃত ভিডিওবার্তায় নিজের পুষ্পা উদযাপনের পেছনে রহস্যের কথা জানিয়েছেন এ বাঁহাতি স্পিনার। মূলত পুষ্পা সিনেমার নায়ক যেমন চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন, তেমনি তিনিও চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন বিধায় এ উদযাপন করছেন।

অপুর ভাষ্য, ‘আমি পুষ্পা মুভিটা দেখেছি। তো সেখানে নায়ক সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করে। আলহামদুলিল্লাহ আমিও সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। আসলে ক্রিকেট খেলাটাই এমন, এখানে সবসময় চ্যালেঞ্জ নিতে হয়। তাই নাগিনের সাথে এটা যোগ করেছি।’

আসরের প্রথম দুই ম্যাচে ৭ উইকেট নিয়ে এখন তিনিই সর্বোচ্চ উইকেটশিকারি। এর আগে জাতীয় ক্রিকেট লিগে ১০ ইনিংসে ৩২ উইকেট নিয়ে অপু ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। সেখান থেকে পাওয়া আত্মবিশ্বাস ও উইকেটের সাহায্য কাজে লাগিয়েই ভালো করছেন বলে জানালেন অপু।

তিনি বলেছেন, ‘আমার অনুভূতি তো খুব ভালো। এবারের এনসিএলেও আমি সর্বোচ্চ উইকেটশিকারি ছিলাম। সেখান থেকেই ভালো আত্মবিশ্বাস ছিল। আল্লাহ্‌র রহমতে অনুশীলনগুলো কাজে লেগেছে। আমি চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করতে। কারণ উইকেটে সাহায্য ছিল।’

এসএএস/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।