হাতে চিড়, ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে অনিশ্চিত শরিফুল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৯ মে ২০২২

আজকের দিনের খেলা শুরুর সময়ই জানা গিয়েছিল, বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চলতি সিরিজ থেকে ছিটকে গেছেন। তবে শুধু এই শ্রীলঙ্কা সিরিজ নয়, শরিফুলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

কারণ বিসিবির আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, অন্তত চার-পাঁচ সপ্তাহ সময় লাগবে শরিফুলের মাঠে ফিরতে। সেক্ষেত্রে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্টে হয়তো শরিফুল খেলতে পারবেন না। তবে তাকে সাদা বলের সিরিজে দলে চায় বাংলাদেশ।

বুধবার হাতে চোট পাওয়ার পরও ব্যান্ডেজ লাগিয়ে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ফিল্ডিংয়ে নেমেছিলেন শরিফুল। এরপর এক্স-রে করা হলে তার হাতের পঞ্চম মেটাকারপালে চিড় ধরা পড়ে। যে কারণে বেশ লম্বা সময়ের জন্যই ছিটকে গেলেন তিনি।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম বলেছেন, ‘চতুর্থ দিনের খেলা শেষে শরিফুলের এক্স-রে করি আমরা। যেখানে চিড় ধরা পড়েছে। এসব ইনজুরি সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগে। এরপর পুনর্বাসনে আরও দুই সপ্তাহ। যে কারণে শরিফুলকে চার-পাঁচ সপ্তাহ খেলার বাইরে থাকতে হবে।’

এমনটা হলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে তার খেলার সম্ভাবনা ক্ষীণ। আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন।

পাঁচ সপ্তাহ সময় লাগলে শরিফুল ম্যাচ খেলার জন্য ফিট হবেন আগামী মাসের ২৫ তারিখে। সেক্ষেত্রে দুই টেস্টের একটিতেও খেলার সম্ভাবনা নেই শরিফুলের। তবে ক্যারিবীয়দের বিপক্ষে সাদা বলের দুই সিরিজে শরিফুলকে চায় বাংলাদেশ। তাই তাকেও হয়তো নিয়ে যাওয়া হবে ওয়েস্ট ইন্ডিজে।

এসএএস/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]