বিশ্ব ক্রিকেটে ভারতের আধিপত্য মেনে নিলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২১ জুন ২০২২

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদি মেনে নিয়েছেন, বিশ্ব ক্রিকেটে ভারতের আধিপত্যই এখন সবচেয়ে বেশি। তাই তারা যা চায়, সেটিই হয়।

২০২৪ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের প্রতিটি মৌসুম হবে প্রায় আড়াই মাস ধরে। এজন্য আইসিসির কাছ থেকে বিশেষ ফাঁকা সূচিও পাবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এ খবরের প্রতিক্রিয়ায় স্থানীয় টিভি চ্যানেলে আফ্রিদি বলেছেন, ‘এখন সবকিছু বাজার ও অর্থনীতিতে চলে এসেছে। ভারতের ক্রিকেট বাজার সবচেয়ে বড়। তাই তারা যা বলবে, সেটিই হবে।’

উল্লেখ্য, গত সপ্তাহে আগের সব রেকর্ড ভেঙে ২৩ হাজার ৫৭৫ কোটি রুপিতে টেলিভিশন স্বত্ব কিনে নিয়েছে একটি চ্যানেল। সে সঙ্গে ২০ হাজার ৫০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে আইপিএলের ডিজিটাল স্বত্ব।

সবমিলিয়ে আইপিএলের মোট সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে ৪৪ হাজার ৭৫ কোটি রুপির। টেলিভিশনে ম্যাচ পিছু মূল্য দাঁড়াচ্ছে ৫৭.৫ কোটি রুপি। ডিজিটাল মাধ্যমে ম্যাচ পিছু মূল্য দাঁড়াচ্ছে ৪৮ কোটি রুপি। সব মিলিয়ে আইপিএলে প্রতিটি ম্যাচের সম্প্রচার মূল্য ১০৫ কোটি রুপি করে।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।