‘এসএ গেমসে স্বর্ণ জেতা অসম্ভব কিছু না’

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৩ জুন ২০২২

হাইজাম্প নিয়ে নতুন আশার সঞ্চার হয়েছে উম্মে হাফসা রুমকী, রিতু আক্তার ও মাহফুজুর রহমানকে ঘিরে। যে কারণে, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন হাইজাম্পের জন্য ভারত থেকে কোচ এনেছে উচ্চতর ট্রেনিংয়ের জন্য।

জিভি গ্যাংকর নামের অভিজ্ঞ এই কোচের অধীনে নিবিঢ় অনুশীলন করছেন হাইজাম্পাররা। আত্মবিশ্বাসও বেড়ে গেছে তাদের। নারী হাইজাম্পার উম্মে হাফসা রুমকী আশাবাদী, তিনি আগামী এসএ গেমসে দেশকে স্বর্ণ পদক এনে দিতে পারবেন। নিজের প্রস্তুতি ও প্রত্যাশার কথা জাগোনিউজকে শুনিয়েছেন রুমকী।

জাগো নিউজ: কেমন অনুশীলন চলছে? সামনে তো দুটি আন্তর্জাতিক গেমস।

উম্মে হাফসা রুমকী: আলহামদুলিল্লাহ অনুশীলন অনেক ভালো হচ্ছে। এখন আমি বার্মিংহামে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমস এবং তুরস্কের কোনিয়ায় অনুষ্ঠিতব্য ইসলামী সলিডারিটি গেমসের জন্য প্রস্তুতি নিচ্ছি।

জাগো নিউজ: সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে তো আপনি অনেক ভালো করেছেন।

রুমকী: সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে আমি ১.৭১ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছিলাম। নতুন জাতীয় রেকর্ডসহ আমি চারটি স্বর্ণ জিতেছি জাতীয় চ্যাম্পিয়নশিপে। ১০০ মিটার রিলেতেও দুইবার স্বর্ণ পেয়েছি। একবার জাতীয় চ্যাম্পিয়নশিপে এবং একবার বাংলাদেশ গেমসে। জাতীয় পর্যায়ে আমার মোট স্বর্ণ ৬টি। এছাড়া আছে ৪টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ পদক।

জাগো নিউজ: সিনিয়র ইন্টারন্যাশনালে অংশ নিয়েছেন?

রুমকী: না এখনো সিনিয়র ইন্টারন্যাশনালে খেলিনি। কমনওয়েলথ গেমসই হবে আমার প্রথম সিনিয়র ইন্টারন্যাশনাল। তবে আমি ভারতে অনূর্ধ্ব-২০ ইন্টারন্যাশনালে খেলেছি।

জাগো নিউজ: আপনি কোথায় লেখাপড়া করছেন?

রুমকী: আমি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্সের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী।

জাগো নিউজ: সর্বশেষ এসএ গেমসে তো আপনি খেলতে পারেননি।

রুমকী: না, খেলতে পারিনি। কারণ, তখন আমার ইনজুরি ছিল।

জাগো নিউজ: সর্বশেষ এসএ গেমসে যিনি হাইজাম্পে স্বর্ণ জিতেছেন তার চেয়ে অনুশীলনে কতটুকু পিছিয়ে আছেন?

রুমকী: আমি ন্যাশনালে লাফিয়েছি ১.৭১ মিটার। যিনি এসএ গেমসে স্বর্ণ পেয়েছেন তিনি লাফিয়েছেন ১.৭৩ মিটার।

জাগো নিউজ: কমনওয়েলথ গেমসে কী প্রত্যাশা আপনার?

রুমকী: ওখানে বড় বড় অ্যাথলেটরা থাকবেন। আমার টার্গেট থাকবে নিজের সেরাটা লাফানো।

জাগো নিউজ: এসএ গেমেসর স্বর্ণ পদকধারীর চেয়ে বেশি দূরে নেই আপনি। দেশবাসী তো আশা করতেই পারে আপনি স্বর্ণ পদক এনে দেবেন?

রুমকী: আমি নিজে আত্মবিশ্বাসী। সর্বশেষ স্বর্ণজয়ীর চেয়ে যেহেতু বেশি পিছিয়ে নেই তাই মনে করি এসএ গেমসে স্বর্ণ পদক পাওয়া অসম্ভব কিছু না।

জাগো নিউজ: ধন্যবাদ।
রুমকী: আপনাকেও ধন্যবাদ।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]