ওয়েস্ট ইন্ডিজ সফরের ‘এ’ দলে সৌম্য-সাব্বির, নেই মুমিনুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৫ জুলাই ২০২২

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বেশ জোর দিয়েই বলেছিলেন, আবার ওয়েস্ট ইন্ডিজে পাঠানো হবে মুমিনুল হককে। তবে জাতীয় দলের সঙ্গে নয়। ছন্দে ফেরানোর জন্য বাংলাদেশ ‘এ’ দলের সফরে রাখা হবে টাইগারদের সাবেক টেস্ট অধিনায়ককে।

কিন্তু উইন্ডিজ সফরের জন্য ঘোষিত ‘এ’ দলের আনুষ্ঠানিক বিবৃতিতে নেই মুমিনুলের নাম। তাকে ছাড়াই দুইটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। শুক্রবার দুপুরে বিসিবির মিডিয়া বিভাগের বিবৃতিতে ঘোষণা করা হয়েছে ভিন্ন দুই স্কোয়াড।

এই সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ডাকা হয়েছে বাঁহাতি তারকা ওপেনার সৌম্য সরকার ও ডানহাতি মারকুটে ব্যাটার সাব্বির রহমানকে। স্বাভাবিকভাবেই চারদিনের সিরিজের দলে জায়গা হয়নি তাদের। আপাতত সীমিত ওভারের ক্রিকেটের জন্যই ভাবা হচ্ছে তাদের।

চারদিন ও একদিন- দুই সিরিজের স্কোয়াডেই রয়েছেন মোট ১১ জন খেলোয়াড়। শুধু চারদিনের ম্যাচের সিরিজে ডাক পেয়েছেন সাদমান ইসলাম, ফজলে রাব্বি, তানভির ইসলাম ও মোহাম্মদ এনামুল হক। শুধু একদিনের ম্যাচের সিরিজে রয়েছে সৌম্য, নাইম শেখ, সাব্বির ও রাকিবুল হাসান।

আগামী ৩১ জুলাই প্রায় এক মাসের এ সফরের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ ‘এ’ দল। পরে ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচে। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ১০ আগস্ট থেকে। একদিনের সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ১৬, ১৮ ও ২০ আগস্ট। সব ম্যাচ হবে সেইন্ট লুসিয়ায়।

চারদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল
সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল
সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।