সম্ভাবনা নেই বিজয়ের, একাদশে তাইজুল কিংবা বাড়তি পেসার!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৬ জুলাই ২০২২

বাংলাদেশে যখন ১৬ জুলাই ভোরে সূর্য উঠল ওয়েস্ট ইন্ডিজের গায়েনায় তখন রাত। এখন যখন রাজধানীয় ঢাকায় দুপুর ঠিক তখন গায়েনায় মধ্য রাত (প্রায় ৩ টা)। খুব স্বাভাবিকভাবেই ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের সর্বশেষ অবস্থা বা খবর কী? তা জানার কোনোই সুযোগ নেই।

ওদিকে আর ৬ ঘণ্টা পর শুরু হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ওয়েস্ট ইন্ডিজের দ্বীপ গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ‘বাংলা ওয়াশের’ স্বপ্ন নিয়ে মাঠে নামবে তামিম ইকবালের দল।

এ স্বপ্ন পূরনের মিশনে অংশ নিবেন কোন ১১ জন? এই ম্যাচে আজ বাংলাদেশের লাইনআপই বা কী হবে? গত ১৩ জুলাই যে দলটি খেলেছিল, আজও কী সে দলই বহাল থাকবে? নাকি কোন পরিবর্তন আসবে দলে?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে রাখা হয়েছিলো এ প্রশ্ন। নান্নুর জবাব, ‘এখনতো আর জানার অবকাশ নেই। তবে যতটুকু জানি তাহলো, একটি চেঞ্জের সম্ভাবনা আছে।’

সেটাও ব্যাটিং লাইনআপে নয়। বোলিংয়ে ছোট্ট একটা রদবদল ঘটতে পারে। মানে একজন বাড়তি স্পেশালিস্ট বোলার খেলানোর কথা ভাবা হচ্ছে। একজন বাড়তি স্পিনার অন্তর্ভুক্তির চিন্তা হচ্ছে প্রথমে। সে ক্ষেত্রে তাইজুলকে খেলানো হতে পারে। আর তাইজুল না খেললে একজন বাড়তি পেসারের দলভুক্তির সম্ভাবনা আছে। তিনি হতে পারেন তাসকিন আহমেদ।

প্রথম থেকে শোনা যাচ্ছিল, ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হওয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে হাজারের বেশি রানা করা এনামুল হক বিজয়কে হয়তো সুযোগ দেয়া হবে শেষ ওয়ানডে ম্যাচে। লিগে ভালো করার কারণে টেস্ট এবং টি-টোয়েন্টিতে সুযোগ দেয়া হয় তাকে। কিন্তু কোনোটাতেই নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি।

কিন্তু এনামুল যে ফরম্যাটে নিজের কৃতিত্ব দেখিয়েছেন, সেই ফরম্যাটে তাকে দলে নেয়া হলো না এখনও পর্যন্ত। তৃতীয় ম্যাচে কী সুযোগ পাবেন? ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ের কথা বিবেচনা করে সে সম্ভাবনা নেই বলেই জানা গেছে। কারণ, বাংলাদেশ দলের কোচ রাসেল ডোমিঙ্গো চান, দলে বাঁ-হাতি ব্যাটার। বিজয় হলেন ডানহাতি ব্যাটার। মূলত ডানহাতি হওয়ার কারণে তাকে দলে নেয়ার সম্ভাবনা কম।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।