বাংলাদেশকেই কৃতিত্ব দিয়ে মিরাজের প্রশংসায় পঞ্চমুখ দ্রাবিড়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২
রাহুল দ্রাবিড়

এমনিতেই তার দল পুরো শক্তিতে নেই। ইনজুরির কারণে পেস বোলিং ডিপার্টমেন্টের ২ ফ্রন্টলাইন জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি নেই দলে। ইনজুরিতে পড়ে আসতে পারেননি বাঁ-হাতি অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। হার্দিক পান্ডিয়া দলের সাথে থেকেও পুরো ফিট নন বলে খেলতে পারছেন না। এছাড়া ইনফর্ম ব্যাটার সূর্য কুমার জাদবও শারীরিক কারণে দলে নেই।

আর আজ দ্বিতীয় ম্যাচেও ইনজুরি ভুগিয়েছে ভারতকে। অধিনাযক রোহিত শর্মা ক্যাচ ধরতে গিয়ে হাতের বুড়ো আঙ্গুলে ব্যাথা পেয়ে মাঠ ছেড়ে অনেক পরে ৯ নম্বরে নেমেছিলেন ব্যাটিংয়ে। অন্যতম পেসার দিপক চাহার হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আজ বোলিং কোটা পূর্ণ করতে পারেননি। ৩ ওভার বল করেছেন শুধু। কুলদিপ সেনতো ইনজুরির কারণে খেলতেই পারেননি।

তিনি ইচ্ছে করলেই ওইসব ইনজুরিকে বড় করে দেখতে পারতেন। হারের সম্ভাব্য কারণ হিসেবে অজুহাত হিসেবে দাঁড় করাতে পারতেন; কিন্তু রাহুল দ্রাবিড় ওসব কিছুই করলেন না।

কোন ঠুনকো অজুহাত না দাঁড় করিয়ে বাংলাদেশকে কৃতিত্ব দিলেন। মেহেদি হাসান মিরাজের অকুন্ঠ প্রশংসা করলেন। পাশাপাশি রিয়াদকেও ক্রেডিট দিলেন ভারতের কোচ।

বুধবারের খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে এসে রাহুল দ্রাবিড় বলেন, ‘আমাদেরও সুযোগ ছিল। কোনো সন্দেহ নেই কয়েকবার আমাদের সামনে সুযোগ এসেছিল। তবে আমি কৃতিত্ব দিব বাংলাদেশ দলকে। বিশেষ করে মেহেদি হাসান এ সিরিজে দুর্দান্ত খেলেছে।’

গত ৪ ডিসেম্বর ও আজকের ম্যাচের চালচিত্র প্রসঙ্গ টেনে রাহুল দ্রাবিড় বলে ওঠেন, ‘যদিও পরিবেশ ও পরিস্তিতি ছিল সম্পূর্ণ ভিন্ন ও বিপরতিমুখি। তারপরও মেহেদী হাসান মিরাজ অসাধারণ ব্যাটিং করেছে । আজ মাহমুদউল্লাহ রিয়াদের সাথে তার জুটিটাও দারুণ কাজে দিয়েছে।’

মিরাজের ব্যাটিংয়ের প্রশংসা করে ভারতীয় হেড কোচ আজকের ম্যাচ ও সিরিজ হারের কারণ খুঁজতে গিয়ে বলেন, ‘শেষ ১০ ওভারে তারা (বাংলাদেশ) ১০০ রান তুলেছে। আর তাতেই আমাদের সর্বনাশ হয়েছে। আমি অতি অবশ্যই বাংলাদেশকে কৃতিত্ব দেব। তারা ভাল খেলেছে এবং সত্যিকার ফলই পেয়েছে।’

এআরবি/আইএইচএস/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।