ধাওয়ানের ঝড়ও টিকলো না, প্রথম জয়ের দেখা পেলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ১০ এপ্রিল ২০২৩

রোববার বিকেলে আহমেদাবাদে যে থ্রিলারের জন্ম দিয়েছিলো আইপিএল, এরপর অন্য কোনো কিছু দেখে দর্শকরা স্বাদ নষ্ট করতে চাওয়ার কথাও নয়। তবুও হায়দরাবাদের রাজিব গান্ধি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দেখার মত ঝড় তুলেছিলেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। ৬৬ বলে করেছিলেন ৯৯ রান।

কিন্তু তার সেই ঝড় ধোপে টেকেনি স্বাগতিক হায়দরাবাদের সামনে। বিশেষ করে রাহুল ত্রিপাঠি এবং অধিনায়ক এইডেন মারক্রামের সামনে। এই দু’জনের ব্যাটে ভর করে পাঞ্জাব কিংসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে মৌসুমের প্রথম জয়ের দেখা পেলো হায়দরাবাদ। এর আগে দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছিলো তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের বিধ্বংসী ব্যাটিং সত্ত্বেও পাঞ্জাব কিংসের স্কোর দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান। শিখর ধাওয়ান একাই কেবল রান করেন। ১ রানের আক্ষেপ থেকে গেলো তার। না হয় এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরিটা লেখা হয়ে যেতো তার নামের পাশে।

১২টি বাউন্ডারি এবং ৫টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ৯৯ রানে অপরাজিতই থেকে যান তিনি। পাঞ্জাব কিংসের স্যাম কারান দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেনি। যার ফলে হায়দরাবাদের সামনে একটা মামুলি স্কোর দাঁড় করায় পাঞ্জাব।

হায়দরাবাদের হয়ে মায়াঙ্ক মার্কান্দে ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন উমরান মালিক এবং মার্কো জানসেন। ১টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।

জবাব দিতে নেমে শুরুতে ২টি উইকেট হারায় হায়দরাবাদ। ১৪ বলে ১৩ রান করে আউট হন হ্যারি ব্রুক। ২০ বলে ২১ রান করেন মায়াঙ্ক আগরওয়াল। ৪৫ রানে ২ উইকেট পড়ার পরই হায়দরাবাদের হাল ধরেন রাহুল ত্রিপাঠি এবং এইডেন মারক্রাম।

বরাবর ১০০ রানের জুটি গড়েন তারা দু’জন। ৪৮ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন রাহুল ত্রিপাঠি। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ২১ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন এইডেন মারক্রাম। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি।

১৭.১ ওভারেই (১৭ বল হাতে রেখে) জয়ের লক্ষ্যে পৌঁছে যায় হায়দরাবাদ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।