এসেই নির্বাচকদের সঙ্গে বৈঠকে হাথুরু, টেস্ট দল ঘোষণা কবে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০৪ জুন ২০২৩

জাতীয় দলের অনুশীলন শুরু হয়েছে আগেই। এবার দলের সঙ্গে যোগ দিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। গতকাল (শনিবার) রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান প্রশিক্ষক।

একা নন, সঙ্গে করে এনেছেন টিম বাংলাদেশের নতুন মনোবিদ অ্যালান ব্রাউনকে। সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে, অ্যালান ব্রাউন ঠিক প্রথাগত মনোবিদ নন। তিনি মাইন্ড ট্রেনার। ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়ানোর কাজ করে থাকেন তিনি। তাই তাকে মেন্টাল স্ট্রেন্থ ট্রেনারও বলা হয়ে থাকে। ২ সপ্তাহ টিম বাংলাদেশের সাথে কাজ করবেন অ্যালান ব্রাউন।

হোটেল ‘আমারই’তে রাত কাটিয়ে আজ রোববার সকাল সকাল শেরে বাংলায় এসে হাজির হাথুরুসিংহে। এটুকু শুনে হয়তো ভাবছেন, রোববার সকালের প্র্যাকটিস সেশন পরিচালনা করতেই বুঝি দুপুরের আগে (সকাল ১১টার দিকে) হোম অব ক্রিকেটে আগমন হাথুরুর।

আসলে তা নয়। শিডিউলে আজ রোববার বাংলাদেশ দলের অনুশীলন দুপুর ২টায়। তাহলে দীর্ঘ ভ্রমণক্লান্তি ও অবসাদের পর একবেলা বিশ্রাম না নিয়ে সকালবেলা মাঠে আসা কেন হাথুরুর? প্রশ্ন জাগতেই পারে। খোঁজ নিয়ে জানা গেল, নির্বাচকদের সঙ্গে বৈঠক করতেই শেরে বাংলায় সকাল ১১টা নাগাদ এসে উপস্থিত বাংলাদেশ হেড কোচ।

এখনো দল ঘোষণা হয়নি বাংলাদেশের। আগামী ১৪ জুন থেকে হোম অব ক্রিকেটে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দল ঘোষণা বহুদূরে, প্রাথমিক ক্যাম্পের জন্যও আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা হয়নি। তবে কি প্রধান কোচের সঙ্গে বসে সেই প্রাথমিক দল নির্বাচন করবেন নির্বাচকরা?

নাহ, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সাফ জানিয়ে দিলেন। এখন আর কোনো প্রাথমিক দল নয়। একবারে টেস্ট স্কোয়াড নির্বাচন ও ঘোষণা। সেটা কতজনের? কবে সে ঘোষণা?

রোববার সকালে জাগো নিউজকে প্রধান নির্বাচক জানালেন, ‘আমরা আজকালের (রবি-সোমবার) ভেতর দল নির্বাচন করে ফেলবো। বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) অনুমোদন হয়ে গেলে ৫ জুন কিংবা ৬ জুন দল ঘোষণা।’

এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।