সূর্যের ঝলসানো ইনিংসে ঘুরে দাঁড়ালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৯ আগস্ট ২০২৩

আগের দুই ম্যাচে ভারতীয় ব্যাটাররা দাঁড়াতেই পারেনি বলতে গেলে। যে কারণে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছিলো তারা। অবশেষে তৃতীয় ম্যাচে এসে হাসলো সূর্যের ব্যাট। তার দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে তৃতীয় ম্যাচে ৭ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। সে সঙ্গে সিরিজও রক্ষা করতে পেরেছে তারা। ৫ ম্যাচের সিরিজে এখনও বাকি ২ ম্যাচ।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়েই, ১৩ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। সূর্যকুমার যাদব ৪৪ বলে খেলেন ৮৩ রানের অনবদ্য এক ইনিংস।

প্রথম ম্যাচে ৪ রানে, দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ম্যাচে এসে ৭ উইকেটে জয় পেলো ভারত। চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ আগস্ট ফ্লোরিডার লডারহিলে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামার পর দুই ক্যারিবীয় ওপেনার ব্রেন্ডন কিং এবং কাইল মায়ার্স ৫৫ রানের জুটি গড়ে তোলেন। ২০ বলে ২৫ রান করেন কাইল মায়ার্স। ৪২ বলে ৪২ রান করে আউট হন ব্রেন্ডন কিং। ১৪ বলে ১২ রান করেন জনসন চার্লস। ১২ বলে ২০ রান করেন নিকোলাস পুরান।

অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৯ কলে করেন ৪০ রান। ১টি বাউন্ডারির সঙ্গে তিনি মারেন ৩টি ছক্কার মার। ৮বলে ৯ রান করেন শিমরন হেটমায়ার। ২ রানে অপরাজিত থাকেন রোমারিও শেফার্ড। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে কুলদিপ যাদব নেন ৩ উইকেট এবং মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল নেন ১ উইকেট।

জবাব দিতে নেমে শুরুতে ভালোই বিপদে পড়ে ভারত। জসস্বি জয়সওয়াল আউট হন ১ রান করে এবং শুভমান গিল আউট হন ৬ রান করে। এরপরই মূলত ঘুরে দাঁড়ায় ভারত। সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মার ব্যাটে ভর করে প্রায় জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় তারা।

এ দু’জন মিলে গড়েন ৮৭ রানের জুটি। ৪৪ বলে ১০ বাউন্ডারি এবং ৪ ছক্কায় ৮৩ রান করে আউট হন সূর্যকুমার যাদব এবং ৩৭ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন তিলক ভার্মা। ১৫ বলে ২০ রান করেন হার্দিক পান্ডিয়া।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।