আর্চারের আইপিএল খেলা আটকে দিলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে খেলতে পারবেন না ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার। ২০২৪ সালের জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন ভালো পারফর্ম করতে পারেন আর্চার, সেটি নিশ্চিতের জন্যই সামনের মৌসুমে আইপিএলে তাকে খেলার অনুমতি দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবি মূলত চাইছে, আর্চার যেন আইপিএলের টুর্নামেন্টে খেলে বাড়তি চাপে না পড়েন।

আইপিএলের আগামী আসরের নিলামে ১ হাজার ক্রিকেটারের মধ্যে ৩৪ ইংলিশ ক্রিকেটার থাকলেও নাম নেই আর্চারের। রয়েছে- মঈন আলি, জস বাটলার, স্যাম কারেন ও লিয়াম লিভিংস্টোনের মতো ক্রিকেটারদের নাম। তবে আইপিএলের আগামী আসরে খেলবেন না জো রুট ও বেন স্টোকস।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে দুই বছরের চুক্তি করেছেন আর্চার। তার এই চুক্তির মেয়াদ চলতি বছরের অক্টোবর থেকে ২০২৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত। এই চুক্তির কারণেই আইপিএলের ড্রাফটে নাম রাখতে আর্চারকে নিষেধ করেছে ইসিবি।

ইসিবি জানিয়েছে, যদি আর্চার আইপিএলে খেলেন তাহলে তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে পাওয়াটা কঠিন হতে পারে। তার চেয়ে ভালো হবে, যদি তিনি যুক্তরাজ্যে থাকেন।

এর আগে চলতি বছরের মার্চ-মে মাসে অনুষ্ঠিত আইপিএলের আসরে ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলার সময় হাতের কনুইয়ে চোট পান আর্চার। এরপর থেকে কোনো ধরনের পেশাদার ক্রিকেটে খেলতে পারেননি এই ডানহাতি পেসার।

ভারত বিশ্বকাপে দলের রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন আর্চার। কিন্তু মুম্বাইয়ে অনুশীলনের সময় হাতে ব্যথা বেড়ে যাওয়ার কারণে কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি। পরে তাকে দেশে ফেরত পাঠানো হয়।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।