হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের ফাইনালে কলকাতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১০ এএম, ২২ মে ২০২৪
ছবি- সংগৃহীত

রান বন্যার আইপিএলের কোয়ালিফায়ারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ। এমন ম্যাচে যখন কেউ ১৫৯ রান তোলে, তখন তাদের জয় আশা করাটা বোকামি। সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা ভালোভাবে দাঁড়াতেই পারেননি কলকাতা নাইট রাইডার্সের বোলারদের সামনে। ফলে আহমেদাবাদে অনুষ্ঠিত আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মাত্র ১৫৯ রান করতে সক্ষম হয় হায়দরাবাদ।

জবাব দিতে নেমে কেকেআর পেয়েছে দাপুটে এক জয়। ১৬০ রানের লক্ষ্য তারা তাড়া করেছে মাত্র ১৩.৪ ওভারে। ৩৮ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল ব্যবধানে সানরাইজার্স হায়দরাবাদকে বিধ্বস্ত করে ফাইনালে উঠে গেলো কলকাতা নাইট রাইডার্স।

আহমেদাবাদে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাট করতে নেমেই দারুণ বিপদে পড়ে হায়দরাবাদ। তাদের ব্যাটিংয়ের মূল শক্তির জায়গা দুই ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। হেড আউট হন শূন্য রানে এবং শর্মা আউট হন ৩ রানে। হেডকে বোল্ড করেন মিচেল স্টার্ক।

রাহুল ত্রিপাথি যদি কিছুটা প্রতিরোধ না গড়তেন, তাহলে স্কোর অনেক কম হতো হায়দরাবাদের। ত্রিপাথি ৩৫ বলে ৫৫ রান করেন। হেনরিক ক্লাসেন করেন ৩২ রান এবং ৩০ রান করেন প্যাট কামিন্স। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৫৯ রানে অলআউট হয় হায়দরাবাদ। মিচেল স্টার্ক ৩৪ রান দিয়ে নন ৩ উইকেট। বরুন চক্রবর্তী নেন ২৬ রানে ২ উইকেট।

জবাব দিতে নেমে কেকেআরের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ১৪ বলে ২৩ এবং সুনিল নারিন ১৬ বলে ২১ রান করে আউট হন। তবে ভেঙ্কেটেশ আয়ার এবং অধিনায়ক স্রেয়াশ আয়ার মিলে অপরাজিত ৯৭ রানের জুটি গড়ে কেকেআরকে ফাইনালে পৌঁছে দেন। ২৮ বলে ৫১ রান করেন ভেঙ্কটেশ আয়ার এবং স্রেয়াশ আয়ার ২৪ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন।

সানরাইজার্স হায়দরাবাদের বিদায় হবে না। তারা খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। রাজস্থান এবং বেঙ্গালুরুর মধ্যে বিজয়ী দলের মুখোমুখি হবে হায়দরাবাদ।

আইএইচএস/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।