বড় জয়ে বছর শুরু সিটির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ০৩ জানুয়ারি ২০১৮

টানা ১৮ ম্যাচ জয়ের পর হঠাৎ করেই বছরের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র করে ম্যানচেস্টার সিটি। তাই বছরের শেষটা হতাশার হলেও বড় জয় দিয়েই নতুন বছরের শুরু করেছে গার্দিওলার দল। মঙ্গলবার ঘরের মাঠে ওয়াটফোর্ডকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে টেবিলের শীর্ষে থাকা দলটি।

নিজেদের মাঠ ইতিহাদে দর্শকরা ঠিক মত বসার আগেই স্বাগতিক শিবিরকে লিড এনে দেন রাহিম স্টার্লিং। ম্যাচের ৪০ সেকেন্ডের মাথায় বাঁ দিক থেকে লেরয় সানের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে জালে ঠেলে দেন ইংলিশ এই মিডফিল্ডার।

ম্যাচের ১৩ মিনিটে নিজেদের ভুলে দ্বিতীয় গোল খায় অতিথিরা। আগুয়েরোকে লক্ষ্য করে কেভিন ডি ব্রুইনের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে জড়ান বেলজিয়ামের ডিফেন্ডার ক্রিস্টিয়ান। বিরতির আগে ব্যবধান বাড়ানোর আরও সুযোগ পায় সিটি। তবে ডি ব্রুইনের শট ক্রসবারে লেগে ফিরলে তা আর হয়নি।

football

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে ম্যানচেস্টার সিটি। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ শিবিরকে ব্যতিব্যস্ত করে তোলে। ম্যাচের ৬৩ মিনিটে ব্যবধান বাড়ান আগুয়েরো। ডান দিক থেকে ডি ব্রুইনের ক্রস গোলরক্ষক গোমেজ ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল জালে জড়ান প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

এদিকে ম্যাচের ৮২ মিনিটে পাল্টা আক্রমণে ওয়াটফোর্ডের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড আন্ড্রে গ্রে। বাকি সময় আর কোন গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে সিটি।

এ জয়ে ২২ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো ম্যানচেস্টার সিটি। ১৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলা চেলসি ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ২২ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল।

এমআর/আইআই

আপনার মতামত লিখুন :